টাইগারদের অনুশীলন ক্যাম্প শুরু পরশু

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফাইনালে মুখোমুখি হচ্ছে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়েলস। আজ অনুষ্ঠিত হবে শিরোপা নির্ধারণী ম্যাচটি। বিপিএল পর্দা নামলেও বিশ্রামের সুযোগ পাচ্ছেন না বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। কারণ আগামী ২২ জানুয়ারি টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবেন মাহমুদউল্লাহ-তামিমরা। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য তিন দিনের অনুশীলন ক্যাম্প করতে হবে টাইগারদের। আগামী ১৯ থেকে ২১ জানুয়ারি পর্যন্ত মিরপুরে চলবে এ অনুশীলন ক্যাম্প।

এ দিকে এখন পর্যন্ত পাকিস্তান সফরের দল ঘোষণা করা হয়নি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সূত্রে জানা গেছে, আজ-কালকের মধ্যে দল ঘোষণা হতে পারে। আর দলে জায়গা পাওয়া ক্রিকেটারদের নিয়ে হবে অনুশীলন ক্যাম্প। যত দূর জানা গেছে, ভারত সফর থেকে দলে বেশি পরিবর্তন আসার সম্ভাবনা নেই। কারণ ভারত সফরে যারা ছিলেন তাদের বেশির ভাগই বিপিএলে ভালো করেছেন।

বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘যেহেতু ব্যাক টু ব্যাক সিরিজ, তাই ভারত সফরের দল থেকে খুব বেশি পরিবর্তন আসার সম্ভাবনা নেই। এছাড়া ভারত সফরে থাকা প্রায় সবাই ভালো পারফরম্যান্স করেছে বিপিএলেও। তাই হয়তো দুই-একটি জায়গা নিয়ে ভাবতে হবে নির্বাচকদের।’ পাকিস্তান সফর নিয়ে বেশ জটিলতা ছিল। সেটির সমাধান হয়েছে। তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ দল। প্রথম সফরে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি। তিনটি ম্যাচই হবে লাহোরে।

 

"