মধ্যপ্রাচ্যে যাবে না ম্যানইউ

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ফেব্রুয়ারি মাসে ১৬ দিনের ছুটি পাচ্ছে ম্যানচেস্টার ইউনাইটেড। শীতকালীন ছুটি কাজে লাগাতে অনুশীলন ক্যাম্প করতে চেয়েছিলেন রেড ডেভিলরা এবং সেটা মধ্যপ্রাচ্যে। কিন্তু নিরাপত্তার কারণে এই পরিকল্পনা থেকে পিছু হটেছে ম্যানইউ।

ইংলিশ লিগে উলভসের বিপক্ষে ম্যানইউ খেলবে ১ ফেব্রুয়ারি। পরের ম্যাচটা ১৭ ফেব্রুয়ারি। চেলসির বিপক্ষে। মাঝের ১৬ দিনে কোনো খেলা নেই ইউনাইটেডের।

এই ছুটিতে অনুশীলন ক্যাম্পের ভেন্যু ঠিক করা হয়নি। তবে তাদের পছন্দের তালিকার শীর্ষে ছিল কাতার ও দুবাই। কিন্তু যুক্তরাষ্ট্র ও ইরানের মধ্যকার চলমান উত্তেজনার কারণে উপসাগরীয় অঞ্চলে শীতকালীন অনুশীলন ক্যাম্প করার পরিকল্পনা বাতিল করেছে ম্যানইউ।

গত বছরের জানুয়ারিতে কোচ ওলে গুনার সোলশজায়ের তার দলবল নিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাই গিয়ে ছিলেন। নভেম্বরে আন্তর্জাতিক ফুটবলের বিরতিতে দলের বেশ কয়েকজন ফুটবলারকে ফের সেখানে পাঠিয়ে ছিলেন। কাতারের রাজধানী দোহার অ্যাসপিয়ার একাডেমিতে এর আগেও শীতকালীন অনুশীলন ক্যাম্প করেছে ইউনাইটেড।

প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্পের নির্দেশে ক্ষেপণাস্ত্র হামলায় বাগদাদে ইরানের মেজর জেনারেল কাসেম সোলাইমানি নিহত হন। শত্রুপক্ষের জঙ্গিবিমান বলে ভুল করে ইরান ভূপাতিত তরে ইউক্রেনের একটি যাত্রীবাহী বিমান। বিমানের ১৭৬ যাত্রীর সবাই মারা যান। সব মিলিয়ে উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে এখন মধ্যপ্রাচ্যে।

 

"