ক্রীড়া ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০২০

‘বিশেষ দ্বন্দ্ব চিরকাল থাকবে’

বর্তমান সময়ের অন্যতম সেরা দুই তারকা তারা। কিন্তু গত মৌসুমে ক্রিশ্চিয়ানো রোনালদো রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে পাড়ি দেওয়ার মাঠের ফুটবলে দ্বৈরথ আর আগের মতো জমছে না লিওনেল মেসির সঙ্গে। তবে বার্সেলোনার তারকা এ ফরওয়ার্ড বিশ্বাস করেন, সিআর সেভেনের সঙ্গে তার বিশেষ দ্বন্দ্ব থাকবে সারা জীবন।

অনেক দিন ধরেই মাঠ ও মাঠের বাইরে মেসি-রোনালদোর লড়াই দেখে আসছিল ফুটবল বিশ্ব। কিন্তু গত মৌসুমে জুভেন্টাসে রোনালদো চলে যাওয়ায় তার আর দেখা যাচ্ছে না। তবে তাদের লড়াইটা কিন্তু এখনো রয়েছে মাঠের বাইরে। এ যেমন গত বছরের শেষ দিকে ষষ্ঠ ব্যালন ডি’অর জিতে সিআর সেভেনকে টপকে গেছেন মেসি।

বিশ্ব ফুটবলে আজ যে অবস্থায় পৌঁছেছেন এ জন্য মেসি অবদান দিচ্ছেন রোনালদোকে। কেননা, সিআর সেভেনের সঙ্গে মাঠ ও মাঠের বাইরে লড়াই না হলে এমনটা হতো না বলে মনে করেন তিনি।

রোনালদোর সঙ্গে মেসির দ্বন্দ্বটা বেশ পুরোনো, যা তিনি উপভোগ করেন। এলএমটেন মনে করেন, দুজন স্পেনের ক্লাবে না খেললেও সারাজীবন দ্বন্দ্ব থাকবে, ‘এটি একটি বিশেষ দ্বন্দ্ব ছিল এবং এটি চিরকাল থাকবে। কারণ এটি বহু বছর ধরে স্থায়ী হয়েছিল এবং দীর্ঘ সময়ের জন্য নির্দিষ্ট স্তর বজায় রাখা সহজ নয়। এ ছাড়া আমরা যে দলগুলোয় খেলেছি সেগুলোর খুব চাওয়া ছিল, রিয়াল মাদ্রিদ এবং বার্সা উভয়ই বিশ্বের সেরা ক্লাব।’

রোনালদোর সঙ্গে খেলাধুলার দ্বন্দ্ব হলেও ব্যক্তিগত স্তরে খুব সুন্দর ছিল, যা সবাই উপভোগ করত বলে মনে করেন মেসি। মেসি বলেন, ‘এত বছর ধরে রোনালদোর সঙ্গে সমান পর্যায়ের প্রতিযোগিতা চলে আসছে। আমি মনে করি এটি চিরকাল থাকবে। আমাদের মধ্যে খেলাধুলার দ্বন্দ্ব ব্যক্তিগত স্তরে খুব সুন্দর ছিল এবং লোকরাও মজা পেয়েছিল, তা সে মাদ্রিদ বা বার্সা থেকে এসেছিল।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close