ক্রীড়া ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০২০

শেষ প্রস্তুতিতে যুবাদের হার

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে শ্বাসরুদ্ধকর টাইয়ে ম্যাচ নিষ্পত্তি হলেও অজিদের প্রতিবেশী নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরেছে টাইগার অনূর্ধ্ব-১৯ দল।

গতাকাল বুধবার নিজেদের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে জোহানেসবার্গের সেন্ট জোন্স কলেজ মাঠে টসে হেরে ব্যাট করার আমন্ত্রণ পায় বাংলাদেশ। ব্যাট করতে নেমে বাজে শুরু বাংলাদেশের যুবাদের। টপ-অর্ডারের প্রথম চার ব্যাটসম্যানের তিনজনই সাজঘরে ফেরেন শূন্য রানে। ওপেনার তানজিদ হাসান ফেরেন মাত্র ২ রান করে।

মিডল-অর্ডারে ব্যাট করতে নেমে তৌহীদ হৃদয় খেলেন ৩৬ রানের সর্বোচ্চ ইনিংস। এ ছাড়া অধিনায়ক আকবর আলীর ২৩, শামিম হোসেনের ২০ রানে ভর করে ২৯ ওভারে ১১২ রানে অল-আউট হয়ে যায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

কিউইদের পক্ষে জো ফিল্ড নেন ৪ উইকেট। এ ছাড়া ৩টি নেন আদিথ্য আশোক ও ১টি করে উইকেট নেন উইলিয়াম ররকি, ব্যাকহাম হুইলার এবং জেসি টাস্ক-অফ।

বাংলাদেশের দেওয়া মামুলি লক্ষ্যে ব্যাট করতে নেমে কিউই ওপেনার ওলে হোয়াইট ১ রান করে ক্যাচ তুলে দেন শরিফুল ইসলামের বলে। আরেক ওপেনার র?্যাশ মারিউ ৩২ রান করে ফেরেন রাকিবুল হাসানের বলে বোল্ড হয়ে।

দুই নম্বরে ব্যাট করতে নামা ফার্গুস লেলম্যান ১১ রান করে বোল্ড হোন তানজিদ হোসেনের বলে। ব্যাকহাম হুইলারও মাত্র ১ রান করে ফেরেন রাকিবুলের বলে ক্যাচ দিয়ে।

তবে কিউই অধিনায়ক জ্যাসি টাস্কঅফের অপরাজিত ৪১ রানে ভর করে ৪ উইকেটের জয় তুলে নেয় নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। মাঝে সাইমন নি (১) ও বেন পোমারিকে শূন্য রানে ফেরান তানজিদ। শেষদিকে ১৯ রানে অপরাজিত থাকেন কুইন সানডে। টাইগার যুবাদের পক্ষে ৩ উইকেট নেন তানজিদ। ২টি উইকেট নেন রাকিবুল এবং ১টি উইকেট নেন শরিফুল ইসলাম।

যুব বিশ্বকাপ মাঠে গড়াবে ১৭ জানুয়ারি। বাংলাদেশের প্রথম ম্যাচ পরেরদিন। প্রতিপক্ষ জিম্বাবুয়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close