এবার মা সানিয়ার বাজিমাত

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

তিন দিন আগেই নিউজিল্যান্ডে অকল্যান্ড ক্ল্যাসিকের শিরোপা জিতেছেন সেরেনা উইলিয়ামস। মাতৃত্বের স্বাদ পাওয়ার পর যেটি ছিল টেনিসের রানির প্রথম শিরোপা। মার্কিন কৃষ্ণকলির পর কাল বাজিমাত করলেন আরেক মা সানিয়া মির্জা। দুই বছরেরও বেশি সময় পর কোর্টে ফিরেই দুরন্ত জয় পেলেন তিনি। মা হওয়ার পর টেনিসে নিজের দ্বিতীয় অধ্যায়টা তাই দারুণভাবেই শুরু হলো ভারতীয় টেনিস সুন্দরীর।

জানুয়ারিতেই যে সানিয়া ফের র‌্যাকেট হাতে নামবেন, সে ইঙ্গিত তিনি আগেই দিয়েছিলেন। গতকাল অস্ট্রেলিয়ায় হোবার্ট ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে তিনি সহজেই কোয়ার্টার ফাইনালে উঠে গেলেন। ২০১৭ সালে চীন ওপেনে তিনি শেষবার কোর্টে নেমেছিলেন।

মঙ্গলবার নারী ডাবলসে ইউক্রেনের নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে ১ ঘণ্টা ৪১ মিনিটে ২-৬, ৭-৬, ১০-৩ গেমে তারা হারান ওকশানা কালাশনিকোভা ও মিয়ু কাটো জুটিকে। যদিও লড়াইটা বেশ হাড্ডাহাড্ডি হয়েছে। প্রথম সেটে বিপক্ষের সামনে বেশ কোণঠাসাই হয়ে পড়েছিলেন সানিয়া-নাদিয়া। কিন্তু দ্বিতীয় সেটেই তারা ঘুরে দাঁড়ান। শেষ পর্যন্ত টাইব্রেকারে জিতে নেন দ্বিতীয় সেট। শেষ সেটটি জেতেন ১০-৩ ব্যবধানে। শেষ আটে সানিয়া ও নাদিয়া খেলবেন মার্কিন জুটি ক্রিস্টিনা ম্যাকহেল এবং ভানিয়া কিংয়ের বিরুদ্ধে।

এবার অবাছাই হিসেবে টুর্নামেন্ট খেলতে নেমেছেন সানিয়া। ওকসানা ও কাটোর বিরুদ্ধে নিজের পারফরম্যান্সে খুশি ৬টি গ্র্যান্ডসø্যামজয়ী তারকা। মায়ের খেলা দেখতে স্টেডিয়ামে হাজির ছিল খুদে ইজহান মির্জা মালিকও। নিজের ছেলের সামনে জিততে পেরে উচ্ছ্বসিত সানিয়া। ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে টেনিস সুন্দরী লিখেছেন, ‘আজ (কাল) আমার জীবনের বিশেষ একটা দিন। প্রথমবার আমাকে সমর্থনের জন্য হাজির আমার ছেলে। ওর সামনে জিতে দারুণ লাগছে। সবার ভালোবাসা ও সমর্থনের জন্য অনেক ধন্যবাদ।’

 

"