উত্তেজক জয়ে সিরিজ ওয়েস্ট ইন্ডিজের

প্রকাশ : ১১ জানুয়ারি ২০২০, ০০:০০

ক্রীড়া ডেস্ক

৯ নম্বরে ব্যাট করতে নেমে হেইডেন ওয়ালসের দুরন্ত ইনিংস ও শেষ ওভারে শেলডন কটরেলের অনবদ্য ছক্কা। দুইয়ের মিলিত ফসল আয়ারল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে উত্তেজক জয় ওয়েস্ট ইন্ডিজের। ব্রিজটাউনের কেনসিংটন ওভালে কাল ভোরে ১ উইকেটে জয়ের সুবাদে এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে ক্যারিবিয়ানরা। এ মাঠেই প্রথম ওয়ানডে ম্যাচে ৫ উইকেটে জয় তুলে নিয়েছিল কাইরন পোলার্ডের দল।

সিরিজে টিকে থাকার লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে তারা ৯ উইকেটে বিনিময় ২৩৭ রান তোলে। পল স্টার্লিং দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন। এছাড়া সিমি সিং ৩৪, কেভিন ও’ব্রায়েন ৩১, উইলিয়াম পোর্টারফিল্ড ২৯ ও ম্যাকার্থি ১৭ রানের যোগদান রাখেন। আলজারি জোসেফ ৩২ রানের বিনিময়ে ৪টি উইকেট দখল করেন। শেলডন কটরেল নেন ৫১ রানের বিনিময়ে ৩টি উইকেট। ৫০ রানে ১টি উইকেট খ্যারি পিয়েরের। জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ একসময় ২০০ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে বসে। তবে জোসেফকে সঙ্গে নিয়ে নবম উইকেট জুটিতে ৩২ রান যোগ করেন ওয়ালস। শেষ ২ ওভারে জন্য মাত্র ৬ রান দরকার ছিল ক্যারিবিয়ানদের। কিন্তু হাতে ছিল একটিমাত্র উইকেট। ৪৯তম ওভারে ম্যাকব্রায়ান মাত্র ১ রান খরচ করে লড়াই জমিয়ে দেন। শেষ ওভারে জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে তুলতে হতো ৫ রান। পঞ্চম বলে বিশাল ছক্কা হাঁকিয়ে স্বাগতিকদের আনন্দে ভাসান কটরেল। ৯ উইকেটের বিনিময় ২৪২ রান তুলে ম্যাচ ও সিরিজ জয় নিশ্চিত করে ক্যারিবীয়রা।

ওয়ালস ৪৬ রানে অপরাজিত থাকেন। নিকোলাস পুরান ৫২ ও দলপতি পোলার্ড ৪০ রানের ইনিংস খেলেন। শাই হোপের অবদান ২৫ রান। খ্যারি পিয়ের ১৮ ও আলজারি জোসেফ ১৬ রানের কার্যকরী যোগদান রাখেন। আয়ারল্যান্ডের হয়ে সিমি সিং ৩টি উইকেট নেন।

 

"