কাল শুরু চট্টগ্রাম পর্ব

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু বিপিএলে ঢাকায় প্রথম পর্বের খেলা শেষ হয়েছে শনিবার রাতে। এবার আসরের গন্তব্য চট্টগ্রাম। দুদিন বিরতির পর আগামীকাল থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম পর্ব। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিন লড়বে খুলনা-রাজশাহী এবং চট্টগ্রাম-সিলেট। দেশের বাণিজ্যিক রাজধানীতে বিপিএল চলবে ২৪ ডিসেম্বর পর্যন্ত।

শুরুর ধাপে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ হয়েছে ৮টি। আপাতত পয়েন্টের টেবিলের শীর্ষে রয়েছে রাজশাহী রয়েলস। আন্দ্রে রাসেলের দল দুই ম্যাচের দুটিতেই অনায়াস জয় তুলে নিয়েছে। তাদের পয়েন্ট ৪। পদ্মাপাড়ের দলটির সমান পয়েন্ট মাশরাফি মুর্তজার ঢাকা প্লাটুন ও মাহমুদউল্লাহ রিয়াদের চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। তবে তারা খেলেছে তিনটি করে ম্যাচ। নেট রান রেটেও তারা রাজশাহী থেকে অনেক পিছিয়ে। এখনো জয়ের স্বাদ পায়নি সিলেট থান্ডার ও রংপুর রেঞ্জার্স। আসরের অপর দুই দল খুলনা টাইগার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স জিতেছে একটি করে ম্যাচ।

ব্যক্তিগত পারফরম্যান্সে ব্যাটিংয়ে সবার ওপরে ইমরুল কায়েস। চট্টগ্রামের মিডল অর্ডার ব্যাটসম্যান তিন ম্যাচে এক ফিফটিতে করেছেন ১১৭ রান। একই দলের ক্যারিবিয়ান ওপেনার চ্যাডউইক ওয়ালটনের রানও ১১৭। এ দুজনের চেয়ে ৫ রান কম নিয়ে তৃতীয় স্থানে আছেন সিলেট থান্ডারের মিঠুন আলি।

বোলিংয়ে ঢাকা প্লাটুনের শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা পেয়েছেন সর্বোচ্চ ৫ উইকেট। খেলেছেন তিনটি ম্যাচ। দুই ম্যাচ খেলে ৪টি করে উইকেট নিয়েছেন অলক কাপালি (রাজশাহী), সৌম্য সরকার (কুমিল্লা) ও লুইস গ্রেগরি (রংপুর)।

 

"