ক্রীড়া ডেস্ক

  ১৫ ডিসেম্বর, ২০১৯

জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া

পার্থ টেস্টের তৃতীয় দিন শেষ। হাতে আছে আরো দুই দিন। তবে সময়ের আগেই নিউজিল্যান্ডের বিপক্ষে তিন টেস্ট সিরিজের প্রথম ম্যাচে জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে ৪১৭ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। অজিরা প্রথম ইনিংসে মার্নাস লাবুশানের সেঞ্চুরিতে ৪১৬ রানের পাহাড় গড়ার পর দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৬৭ রানে তৃতীয় দিন শেষ করেছে। তার আগে মিচেল স্টার্কের বোলিং তোপের মুখে কিউইরা প্রথম ইনিংসে গুটিয়ে যায় মাত্র ১৬৬ রানে। বড় লিডের পথে হাঁটলেও অজিদের বোলিং নিয়ে ভাবতে হচ্ছে নতুন করে। হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছেন জশ হ্যাজলউড।

যার ফলে দিবা-রাত্রির টেস্টে আর বল হাতে নেওয়া হচ্ছে না এই পেসারের। এমনকি তিনি পুরো সিরিজ খেলতে পারবেন কি না তা নিয়ে সংশয় আছে। চোটে পড়ার আগে ১.২ ওভার বল করে ১ উইকেট নিয়েছেন হ্যাজলউড। অবশ্য হ্যাজলউডের অভাব পুষিয়ে দিয়েছেন স্টার্ক। ৫ উইকেটে ১০৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা কিউই ব্যাটসম্যানদের একাই ধ্বসিয়ে দিয়েছেন তিনি। সফরকারীদের হয়ে যা একটু লড়াই করেছেন রস টেইলর। তার ব্যাট থেকে এসেছে ব্যক্তিগত ৮০ রান। বাকি সময় স্টার্ক-নাথান লায়নদের সামনে মাথা তুলে দাঁড়াতে পারেনি কিউই ব্যাটসম্যানরা।

অজিদের হয়ে ১৮ ওভার বল করে সর্বোচ্চ ৫ উইকেট নিয়েছেন স্টার্ক। ২ উইকেট নিয়েছেন লায়ন। তৃতীয় দিন অবশ্য বোলিংয়ে সাফল্য পেয়েছে কিউই বোলাররাও। টিম সাউদি ও নেইল ওয়াগনার বেশ দাপট দেখিয়েছেন দিনের শেষদিকে। অজিদের ৬ উইকেটের ৪টি নিয়েছেন সাউদি। বাকি দুই উইকেট পেয়েছেন ওয়াগনার। স্বাগতিকরা দ্বিতীয় ইনিংসে ১৬৭ রান করে দিন শেষ করতে পেরেছে ওপেনার জো বার্নস ও লাবুশানের ফিফটিতে।

ব্যক্তিগত ৫৩ রান করে সাউদির বলে সাজঘরে ফেরেন বার্নস। তার আগে দলীয় ১৩১ রানে ওয়াগনার ফেরান লাবুশানেকে। ব্যাট হাতে এবারও ব্যর্থ ডেভিড ওয়ার্নার (১৯) এবং স্টিভেন স্মিথ (১৬)। তাদের সঙ্গে যোগ দেন ট্রাভিস হেড (৫) এবং অধিনায়ক টিম পেইন (০)। আগামীকাল লিডটা বাড়িয়ে নেওয়ার লক্ষ্যে চতুর্থ দিন শুরু করবেন অজিদের দুই অপরাজিত ব্যাটসম্যান ম্যাথু ওয়েড (৮) ও কামিন্স (১)।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close