ক্রীড়া ডেস্ক

  ১৫ ডিসেম্বর, ২০১৯

ওয়ানডেতে নতুন ৪ মুখ

ফিরলেন মঈন আলি

দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইংলিশদের ঘোষিত ওয়ানডে দলে যোগ হয়েছে নতুন ৪ মুখ। তবে টি-টোয়েন্টি দলে রাখা হয়নি টেস্ট অধিনায়ক জো রুটকে।

টম ব্যান্টন, প্যাট ব্রাউন, সাকিব মাহমুদ ও ম্যাট পার্কিনসন- এই চারজনই নিউজিল্যান্ডের বিপক্ষে সম্প্রতি টি-টোয়েন্টি সিরিজে খেলেছেন। তাদের সবাইকে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে নেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড সফরেই চতুর্থ টি-টোয়েন্টিতে প্রথম সেঞ্চুরি করেছিলেন কুমিল্লা ওয়ারিয়র্সের হয়ে বঙ্গবন্ধু বিপিএল খেলতে আসা ডেউইড মালান। তিনিও ওয়ানডে দলে ডাক পেয়েছেন। ১৬ সদস্যের দলে জায়গা হয়েছে স্যাম কুরান, জো ডেনলি ও ক্রিস জর্দানেরও। লম্বা বিরতির পর ফিরেছেন মঈন আলিও।

ইংলিশদের বিশ্বকাপ জয়ী স্কোয়াড থেকে ৪ জনকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়নাডে সিরিজ থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। জোফরা আর্চার, জস বাটলার, বেন স্টোকস ও মার্ক উডকে ওয়ানডে থেকে বিশ্রাম দিলেও তাদের সবাইকে টি-টোয়েন্টি সিরিজে রাখা হয়েছে।

এদিকে, ওয়ানডে দলে ডাক পেলেও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হয়েছে ব্যান্টন ও সাকিব মাহমুদকে। তাছাড়া কিউই সফরে সহ-অধিনায়কের দায়িত্ব পালন করা স্যাম বিলিংসও টি-টোয়েন্টি দলে ঠাঁই পাননি। তাদের সঙ্গে স্কোয়াডের বাইরে চলে গেছেন জেমস ভিন্স ও লুইস গ্রেগরি।

ফাফ ডু প্লেসি-কুইন্টন ডি ককদের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী বছরের ৪ ফেব্রুয়ারি থেকে। এই সিরিজ শেষে ১২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ।

ওয়ানডে স্কোয়াড : ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জনি বেয়ারস্টো, টম ব্যান্টন, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্দান, সাকিব মাহমুদ, ডেউইড মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জো রুট, জেসন রয় ও ক্রিস ওকস।

টি-টোয়েন্টি স্কোয়াড : ইয়ন মরগান (অধিনায়ক), মঈন আলি, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, প্যাট ব্রাউন, স্যাম কুরান, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্দান, ডেউইড মালান, ম্যাট পার্কিনসন, আদিল রশিদ, জেসন রয়, বেন স্টোকস এবং মার্ক উড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close