ক্রীড়া ডেস্ক

  ১৪ ডিসেম্বর, ২০১৯

অবসর ভেঙে ফেরার ঘোষণা ব্রাভোর

বেতন-ভাতা পরিশোধ ও অন্য সুযোগ-সুবিধা বাড়ানোর দাবিতে ক্রিকেট বোর্ডের সঙ্গে বিবাদে জড়িয়েছিলেন। যৌক্তিক সেই দাবিগুলোকে বোর্ড বুড়ো আঙুলি দেখানোয় অনেকটা অভিমান করেই গত বছরের অক্টোবরে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছিলেন ডোয়াইন ব্রাভো। প্রায় ১৪ মাস পর সেই সিদ্ধান্ত থেকে সরে আসলেন তিনি। অবসর ভেঙে আবারও জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর ঘোষণা দিলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

শুধু ফিরেই ক্ষান্ত থাকতে চান না। আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ ধরে রাখার মিশনে রাখতে চান অগ্রণী ভূমিকা। তবে হ্যাঁ, এখানেও কথা আছে। ব্রাভো জাতীয় দলের হয়ে খেলবেন কেবল ২০ ওভারের ক্রিকেটে। অন্য কোনো সংস্করণে নয়।

ভারতের চেন্নাইয়ে ব্রাভো বলেন, ওয়েস্ট ইন্ডিজের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দিচ্ছি। দলে জায়গা পেলে টি-টোয়েন্টি ক্রিকেটে ক্যারিবিয়ান অঞ্চলকে প্রতিনিধিত্ব করতে আমি পুরোপুরি প্রতিশ্রুতিশীল থাকব। উইন্ডিজ ক্রিকেট ও ভক্তদের জন্য আমি শিহরিত। একই সঙ্গে তরুণ প্রজন্মের জন্যও। জাতীয় দলে ফেরার জন্য অধিনায়ক, কোচ, বোর্ড প্রেসিডেন্ট, ক্রিকেট পরিচালক ও প্রধান নির্বাচকের সঙ্গে ইতোমধ্যে আলোচনাও সেরে ফেলেছেন দুবারের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী।

তা হঠাৎ কেন সিদ্ধান্ত বদল করলেন চ্যাম্পিয়ন ডিজে ব্রাভো? উত্তরটা হলোÑ ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের (সিডব্লিউআই) ব্যবস্থাপনায় পরিবর্তন এসেছে। ঢেলে সাজানো হয়েছে টিম ম্যানেজমেন্টও। ডেভ ক্যামেরুনের বদলে বোর্ড প্রেসিডেন্ট হয়েছেন রিকি স্কেরিট। ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী কোচ ফিল সিমন্স ফের গুরুদায়িত্বে। আর ভারত সফরের আগে সীমিত ওভারের দলের নেতৃত্ব পেয়েছেন ‘ঘনিষ্ঠ বন্ধু’ কাইরন পোলার্ড। ব্রাভোর মতে, ক্যারিবীয় বোর্ড এখন সঠিক পথেই হাঁটছে। এ কারণেই সব অভিমান ভুলে ফেরার ঘোষণা ৩৬ বছর বয়সি তারকার।

গেল ২৪ নভেম্বর আবুধাবি টি-টেন লিগে ব্রাভোর নেতৃত্বে শিরোপা জেতে মারাঠা অ্যারাবিয়ান্স। সে সময় গণমাধ্যমের কাছে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন সংক্ষিপ্ত সংস্করণের সর্বাধিক উইকেট শিকারি। এর আগে ১০ নভেম্বর এক ইনস্টাগ্রাম পোস্টেও ক্যারিবিয়ানদের হয়ে মাঠে নামার আভাস দেন তিনি।

ব্রাভো সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলেছেন ২০১৬ সালের সেপ্টেম্বরে, সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তানের বিপক্ষে। তবে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রায় সব আসরেই অবাধ বিচরণ রয়েছে টি-টোয়েন্টির এই ফেরিওয়ালার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close