ক্রীড়া ডেস্ক

  ১৪ ডিসেম্বর, ২০১৯

চূড়ান্ত তালিকায় ৫ টাইগার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন পাঁচ বাংলাদেশি ক্রিকেটার। তারা হলেন মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন। এর আগে আইপিএল খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন আরো কয়েকজন টাইগার ক্রিকেটার। তা সত্ত্বেও তামিম ইকবাল, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ ও তাসকিন আহমেদ নিলামের চূড়ান্ত তালিকায় ঠাঁই হয়নি। তবে শেষ মুহূর্তে যুক্ত হওয়া মুশফিকের সঙ্গে মাহমুদউল্লাহ, মুস্তাফিজ, সাব্বির ও সাইফউদ্দিনের ডাক পড়বে ত্রয়োদশ আসরের নিলামে।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। বিগত আসরগুলোর নিলাম হয়েছিল ব্যাঙ্গালুরুতে। তবে এবারের আসরের আগে ব্যাঙ্গালুরু থেকে সরে কলকাতায় বসতে যাচ্ছে ক্রিকেটার বাছাইয়ের প্রক্রিয়া। এবার ৯৭১ জন ক্রিকেটার নিলামে আগ্রহ প্রকাশ করে নাম নিবন্ধন করেছিলেন। ফ্র্যাঞ্চাইজিগুলোর আগ্রহ ও যাচাই-বাছাইয়ের পর চূড়ান্ত তালিকায় স্থান পেয়েছেন ৩৩২ জন। এদের মধ্যে মুশফিকের মতো মোট ২৪ জন ক্রিকেটার রয়েছেন, যারা আগ্রহ না দেখানো সত্ত্বেও স্থান পেয়েছেন চূড়ান্ত তালিকায়।

নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পাওয়া পাঁচ বাংলাদেশির মধ্যে সবচেয়ে বেশি ভিত্তি মূল্য তিনটি আসরে খেলা মুস্তাফিজের। তার ভিত্তি মূল্য ১ কোটি রুপি। মুশফিক ও মাহমুদউল্লাহ ৭৫ লাখ এবং সাইফউদ্দিন ও সাব্বিরের ভিত্তি মূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। এই চারজনের অবশ্য আইপিএল খেলার অভিজ্ঞতা নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close