ক্রীড়া ডেস্ক

  ১৩ ডিসেম্বর, ২০১৯

ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহে আইপিএল নিলামে মুশফিক

গতবারের নিলামে ছিলেন অবিক্রীত। এবার তাই খেলা তো দূরে থাক, নিলামে নাম না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে ফ্র্যাঞ্চাইজিদের আগ্রহে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরের নিলামের চূড়ান্ত তালিকায় যুক্ত হয়েছেন মুশফিকুর রহিম।

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল এই ক্রিকেট আসরের ফ্র্যাঞ্চাইজিদের অনুরোধে প্রাথমিক তালিকার বাইরে থেকে ২৪ জন ক্রিকেটারকে নিলামের চূড়ান্ত তালিকায় যুক্ত করেছে আইপিএল কর্তৃপক্ষ। বাংলাদেশের মিস্টার ডিপেন্ডেবল মুশফিক তাদেরই একজন।

নতুন যুক্ত হওয়া ক্রিকেটারদের মধ্যে আরো রয়েছেন ক্যারিবিয়ান পেসার কেসরিক উইলিয়ামস, অস্ট্রেলিয়ান লেগস্পিনার অ্যাডাম জ্যাম্পা ও অলরাউন্ডার ড্যান ক্রিস্টিয়ান।

এবারের নিলামে নিজের নাম তুলতে আগ্রহী খেলোয়াড়দের তালিকা গত ২ ডিসেম্বর প্রকাশ করা হয়েছিল। ৬ বাংলাদেশিসহ সেখানে ছিল মোট ৯৭১ ক্রিকেটারের নাম। প্রাথমিক সেই তালিকা থেকে বুধবার নিজেদের পছন্দের ক্রিকেটারদের একটি চূড়ান্ত তালিকা আইপিএল কর্তৃপক্ষকে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। নতুন করে যুক্ত করা ২৪ ক্রিকেটারসহ চূড়ান্ত তালিকায় ক্রিকেটারের সংখ্যা ৩৩২।

এবার গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, জশ হ্যাজলউড, ডেল স্টেইনসহ বিদেশি ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ক্যাটাগরিতে আছেন ৭ জন। যাদের সবার ভিত্তিমূল্য ২ কোটি রুপি। ভারতীয়দের মধ্যে দেড় কোটি রুপির সর্বোচ্চ ক্যাটাগরিতে আছেন শুধু রবিন উথাপ্পা।

আগামী ১৯ ডিসেম্বর কলকাতায় হবে এবারের নিলাম। এবার অবশ্য নিলামে নতুন করে দল গড়ার সুযোগ নেই ফ্র্যাঞ্চাইজিদের। ৮ দল মিলিয়ে নিলাম থেকে নেওয়া হবে মাত্র ৭৩ জন ক্রিকেটারকে। আগের স্কোয়াডের শক্তি বাড়ানো এবং ঘাটতি পূরণ করাটাই তাই লক্ষ্য থাকবে। এবারের নিলামে আগে উঠবে ব্যাটসম্যানদের নাম। এরপর পর্যায়ক্রমে ডাকা হবে অলরাউন্ডার, উইকেটরক্ষক-ব্যাটসম্যান, ফাস্ট বোলার ও স্পিনারদের।

বাংলাদেশ থেকে প্রাথমিক তালিকায় ছিলেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ। নিলামের চূড়ান্ত তালিকায় তাদের নাম আছে কি না, সেটা অবশ্য জানা যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close