ক্রীড়া প্রতিবেদক

  ১৩ ডিসেম্বর, ২০১৯

১৫৮ দিন পর মাশরাফি

আইসিসি বিশ্বকাপ থেকে বঙ্গবন্ধু বিপিএল। জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ। এর মধ্যে প্রায় পুরো সময় চোটের সঙ্গে চলেছে লড়াই। তবে আরো একবার সেই লড়াই জিতে মাঠে ফিরলেন মাশরাফি বিন মর্তুজা। কাল রাজশাহী রয়েলসের বিপক্ষে ম্যাচে ঢাকা প্লাটুনের হয়ে টস করেন অধিনায়ক মাশরাফি। এই ম্যাচ দিয়ে পাঁচ মাসেরও বেশি সময় পর প্রতিযোগিতামূলক ক্রিকেটে প্রত্যাবর্তন হলো টাইগারদের ওয়ানডে দলপতির। গত বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন ম্যাশ। সেই চোট তাকে ভুগিয়েছে পুরো বিশ্বকাপ। বোলিংয়েও পড়েছে তার প্রতিফলন। ছন্দে ছিলেন না টুর্নামেন্টজুড়েই।

বিশ্বকাপের পর ফের পুরোনো চোট মাথাচাড়া দিয়ে উঠে। ফলে শ্রীলঙ্কার বিমান ধরার আগের রাতে ছিটকে যান স্কোয়াড থেকে। এরপর পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে বিশ্রামে ছিলেন দীর্ঘ দিন। সেই সময় ওজন বেড়ে দাঁড়িয়েছিল ৯৪ কেজি! তবে ‘ক্যাপ্টেন ফ্যানটাস্টিক’ ঠিকই লাগাম টেনেছেন খাদ্যাভাসে। ডায়েট করে কমিয়েছেন ওজন। হ্যামস্ট্রিংয়ের ব্যথা কাটিয়ে ফিরেছেন জিমে। বঙ্গবন্ধু বিপিএল সামনে রেখে নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু করেন ফিটনেস ট্রেনিং। বোলিং শুরু করার পর অবশ্য আবারও ব্যথা পান কোমরে। সেই ব্যথা পুরোপুরি সেরে উঠেনি এখনো। এরপরও সেটিকে সঙ্গী করে ফিরলেন মাঠে। বিপিএল ইতিহাসের সফলতম অধিনায়কের নতুন শুরু হলো এই আসর দিয়েই।

অবশ্য ফেরার দিনটা সুখকর হয়নি মাশরাফির। রাজশাহী বিপক্ষে তার দল হেরেছে ৯ উইকেটে। ব্যাট হাতে তিনি ১৮ রানের ক্যামিও উপহার দিলেও বল হাতে ছিলেন উইকেটশূন্য।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close