ক্রীড়া প্রতিবেদক

  ১২ ডিসেম্বর, ২০১৯

তারকাশূন্য আসরে দর্শকশূন্য গ্যালারি

গতবার এ বি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইল, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, কাইরন পোলার্ড ও জেসন রয়দের মতো জগদ্বিখ্যাতরা ছিলেন। এবার তাদের কেউ নেই। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সঙ্গে গেইলের পাকা কথা হলেও শেষ পর্যন্ত তিনি আসবেন কি না, তারও গ্যারান্টি নেই। আইসিসির নিষেধাজ্ঞার কারণে থাকছেন না দেশীয় ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান, এটাও জানা কথা। এমন একটা আসরে টিকিটের মূল্যও চড়া। তাই ঢাকার বিচক্ষণ ক্রিকেট অনুরাগীরা মুখ ফিরিয়ে নিলেন। তাতে পরিণতি যা হওয়ার তাই হলো।

তারকাশূন্য বঙ্গবন্ধু বিপিএলের ময়দানি লড়াইয়ের প্রথম দিনে কাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের গ্যালারি ছিল প্রায় দর্শকশূন্য। দুদিন ধরে দিনভর মাইকিং করেও দর্শক টানতে ব্যর্থ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শেরেবাংলার গ্যালারি ও ভিআইপি স্ট্যান্ড ও ক্লাব হাউসে কাল হাতেগোনা যে কজন দর্শক ম্যাচ দেখতে এসেছিলেন, তাদের বেশির ভাগই দলগুলোর মালিকানা কিংবা পৃষ্ঠপোষকতার সঙ্গে সম্পৃক্ত। মাঠে দর্শক বলতে ছিল ইস্টার্ন স্ট্যান্ডে। তাও আসনের তুলনায় কম।

মঙ্গলবার মিরপুর এলাকায় মাইকিং করে টিকিটপ্রাপ্তির স্থান বলা হচ্ছিল। বুধবার ম্যাচ শুরুর আগেও দর্শক টানতে মাইকিং করা হয়েছিল। কিন্তু স্টেডিয়ামে ছিল দর্শকখরা। টিকিট বুথেও ছিল না কোনো ভিড়।

দর্শকখরার বড় কারণ হিসেবে সবাই দেখছেন টিকিটের চড়ামূল্য ও সুপারস্টারদের অনুপস্থিতি। যদিও কারণ আছে আরো একাধিক। ময়দানি লড়াই শুরুর দিন কাল বুধবার ছিল কর্মদিবস। কর্মদিবসে কাজ ফেলে খেলা দেখতে যাওয়ার মানুষ কজনইবা আছেন? তা ছাড়া চট্টগ্রাম-সিলেট, কুমিল্লা-রংপুর ম্যাচের ভেন্যু যদি হয় ঢাকা, তাহলে গ্যালারি তো থাকবেই ফাঁকা! তাই বিদেশি ক্রিকেটারদের উড়িয়ে আনতে পারলেও টুর্নামেন্টের শুরুতে গ্ল্যামার নিয়ে আসতে পারেনি বোর্ড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close