৯ মিনিটের ঝড়ে কাটল জয়খরা

প্রকাশ : ১১ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ব্যর্থতার দায়ে চাকরি হারিয়েছেন প্রধান কোচ উনাই এমেরি। ভারপ্রাপ্ত কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে তার সহকারী ফ্রেডি লুনবার্গকে। কিন্তু তাতেও যেন কাজ হচ্ছিল না। লুনবার্গের অধীনেও প্রথম দুই ম্যাচে জয় নেই। এই করুণ পরিস্থিতিতে শিরোপা লড়াইয়ে থাকার প্রশ্ন নেই, তবে টানা ছয় ম্যাচে জয়হীন আর্সেনালের কাছে পরশু প্রিমিয়ার লিগের ম্যাচ ছিল কার্যত অস্তিত্ব রক্ষার লড়াই। নগর প্রতিদ্বন্দ্বী ওয়েস্ট হামের বিরুদ্ধে গোল হজম করে সোমবার রাতের সেই লড়াইয়েও প্রাথমিক ধাক্কা খায় গানাররা। কিন্তু দ্বিতীয়ার্ধে ৯ মিনিটের ঝড়ে জয়ের সরণিতে ফিরল তারা। লন্ডন স্টেডিয়ামে আর্সেনাল জিতেছে ৩-১ গোলে।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচ পর ভুলে যাওয়া জয়ের স্বাদ পেল মেসুত ওজিল-নিকোলাস পেপেরা। প্রিমিয়ার লিগের চলতি আসরে এটি তাদের পঞ্চম জয়। পরশু রাতের ৩ পয়েন্টেই এক লাফে টেবিলের ৯ নম্বরে উঠে এসেছে তারা। ১৬ ম্যাচে গানারদের পয়েন্ট ২২। শীর্ষে থাকা লিভারপুলের সঙ্গে ব্যবধান ২৪ পয়েন্টের।

সোমাবার শুরুর একাদশ অভিষেকে গোল করেছেন গ্যাব্রিয়েল মার্টিনেল্লি, বাকি দুই গোল নিকোলাস পেপে ও পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের। যদিও প্রথমার্ধে আর্সেনালের খেলা দেখে খুব একটা আশাবাদী হতে পারছিলেন না সমর্থকরা। তার ওপর ম্যাচ শুরুর আগ মুহূর্তে প্রস্তুতিতে চোট পেয়ে ছিটকে যান নির্ভরযোগ্য ডিফেন্ডার হেক্টর বেলেরিন। তবে সব ভুলে বিরতির পর বিস্ফোরণ ঘটায় অস্ত্রাগারের আক্রমণভাগের এই তিন অস্ত্র। এই ত্রয়ীর সৌজন্যে দুই মাসেরও বেশি সময় পর জয়ে ফিরেছে আর্সেনাল। সর্বশেষ গত অক্টোবরে ঘরের মাঠে বোর্নমাউথকে ১-০ গোলে হারিয়েছিল তারা।

 

"

সর্বাধিক পঠিত