ক্রীড়া ডেস্ক

  ১০ ডিসেম্বর, ২০১৯

‘বড়লোক’ শেন ওয়ার্ন

২০০৮ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) উদ্বোধনী আসরে সাদামাটা দল গড়েও শিরোপা ঘরে তুলেছিল রাজস্থান রয়েলস। যার নেপথ্য নায়ক ছিলেন শেন ওয়ার্ন। ওই দলের নেতৃত্বভার যে ছিল অজি কিংবদন্তির হাতে!

আইপিএল জয়ের আতিশয্যে রাজস্থান রয়েলসের সামান্য মালিকানাও পেয়েছিলেন ওয়ার্ন। ওই নগণ্য অংশ আজ ‘বড়লোক’ করে তুলছে সর্বকালের সেরা লেগ স্পিনারকে। অবাক করার মতো শোনালেও এটাই সত্যি। রাজস্থান রয়েলসে ০.৭৫ শতাংশ মালিকানা পেয়েছিলেন ওয়ার্ন। সেটাই এখন বাড়তে বাড়তে ৩ শতাংশের মতো হয়ে উঠেছে, যা তাকে আশাবাদী করে তুলেছে।

ফ্র্যাঞ্চাইজিটির সাবেক কোচ ও অধিনায়ক বলেছেন, ‘আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর রাজস্থানের হয়ে আইপিএল খেলার জন্য অবসর ভেঙে ফিরেছিলাম। তারা আমাকে অধিনায়ক ও কোচ বানানোর পাশাপাশি পুরো দলটাকে চালাতে বলেছিল। যে কারণে আমার চুক্তির মধ্যেই পুরো ব্যাপারটা ছিল।’

এই মুহূর্তে যদি রাজস্থান রয়েলস বিক্রি করা হয়, তার দাম উঠবে ২০ কোটি ডলার। উত্তরোত্তর যা ক্রমশ বাড়ছে। তা ভেবে ওয়ার্নের ভাষ্য, ‘২০ কোটি ডলারের ৩ শতাংশ খারাপ কী?’ দল হিসেবে রাজস্থানের দাম বাড়ার পেছনে ওয়ার্ন অবশ্যই ‘বিগ ফ্যাক্টর’। তিনি দলকে যেমন আইপিএল চ্যাম্পিয়ন করেছিলেন, তেমনই ধারাবাহিক করে তুলেছিলেন। তার নেতৃত্বেই রাজস্থান আহামরি দল না বানিয়েও হয়ে উঠেছে সমীহ জাগানো দল। যে কারণে আর্থিক বাজারে দর বেড়েছে তাদের। সুফলটা ওয়ার্ন তো পাবেনই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close