ফের সিংহাসনে বার্সা

৩৫ হ্যাটট্রিকে মেসির ইতিহাস

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইনজুরি থেকে আগুনে ফর্ম নিয়ে ফিরেছেন লিওনেল মেসি। গোল করেই চলছেন আর্জেন্টাইন সেনসেশন। পরশু রাতে আবারও আগুন জ্বালালেন মেসি। একটি নয়, দুটি নয়, এদিন তিন-তিনটি গোল করলেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলার। তাতে উড়ে গেল মায়োর্কা।

শনিবার স্প্যানিশ লা লিগায় মেসির দুর্দান্ত হ্যাটট্রিকের ওপর দাঁড়িয়ে মায়োর্কাকে ৫-২ গোলে বিধ্বস্ত করেছে বার্সেলোনা। তাতে কয়েক ঘণ্টার মধ্যেই রিয়াল মাদ্রিদকে টপকে কাতালান ক্লাবটি ফিরেছে লিগ তালিকার শীর্ষে। ব্যক্তিগত নৈপুণ্যে মেসি ভাঙলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনালদোর আরো একটি রেকর্ড। প্রথমার্ধেই দুই গোল করা মেসি হ্যাটট্রিক তুলে নিয়েছেন ম্যাচের শেষ দিকে। তাতেই হলো ইতিহাস। স্প্যানিশ লিগে সর্বোচ্চ ৩৫টি হ্যাটট্রিক হয়ে গেল তার। গত বছর রিয়াল মাদ্রিদকে বিদায় বলার সময় লা লিগায় রোনালদোর হ্যাটট্রিক ছিল ৩৪টি। সিআর সেভেন চলে গেছেন জুভেন্টাসে। যার ফলে তার রেকর্ডটা নড়বড়ে হয়ে গিয়েছিল গত বছরই।

এ বছরই মেসির এক হালি হ্যাটট্রিক হলো। তার ইতিহাস গড়ার রাতে বার্সার অন্য গোল দুটি করেছেন লুইস সুয়ারেজ ও আঁতোয়া গ্রিজম্যান। একই রাতে সুয়ারেজও গড়লেন নতুন ইতিহাস। লা লিগায় মুখোমুখি লড়াইয়ে সবকটি দলের বিপক্ষে গোল করার দারুণ এক কীর্তি গড়লেন উরুগুয়েন স্ট্রাইকার। এরপরেও লাইম লাইটে থাকলেন কেবল মেসিই। তার দুর্দান্ত আক্রমণে প্রথমার্ধেই মায়োর্কার বিরুদ্ধে ৪ গোল করে ফেলে বার্সা। বিরতির পর অবশ্য কিছুটা রক্ষণাত্মক মেজাজের পারফর্ম করে কাতালানরা। যার তোপটা গেছে বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেনের ওপর দিয়ে। জার্মান গোলরক্ষক বাধা হয়ে না দাঁড়ালে বার্সা আরো গোল হজম করতে পারত।

 

বার্সেলোনা ৫

মায়োর্কা ২

 

"