ক্রীড়া ডেস্ক

  ০৮ ডিসেম্বর, ২০১৯

বক্সিং ডে টেস্ট পরিত্যক্ত!

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার তিন টেস্টের সিরিজ। ১২ ডিসেম্বরের পর ২৬-এ শুরু হবে দ্বিতীয় ম্যাচ। তার আগে বিপজ্জনক পিচের কারণে ঝুঁকিতে পড়েছে বক্সিং ডে টেস্ট। উদ্বেগের শুরু গতকাল থেকেই। বিপজ্জনক পিচে নিরাপত্তা ইস্যুতে শেফিল্ড শিল্ডের একটি ম্যাচ এদিন পরিত্যক্ত হয়। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) চলছিল ভিক্টোরিয়া ও ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার পাঁচ দিনের ম্যাচ। গতকাল ছিল ম্যাচের চতুর্র্থ দিন।

এদিন ব্যাটিংয়ের সময় বারবার বলের আঘাত পান ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার দুই ব্যাটসম্যান শন মার্শ ও মার্কাস স্টয়নিস। অবস্থা বেগতিক দেখে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন অফিসিয়ালরা। ম্যাচ রেফারি বব প্যারি বলেছেন, বিপজ্জনক এমসিজি পিচ নিয়ে উদ্বেগের কারণে ভিক্টোরিয়া এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মধ্যকার খেলা পরিত্যক্ত হওয়ার পর থেকে ‘প্লেয়ার ওয়েলফেয়ার’ উদ্বেগের মধ্যে আছে। ক্রিকেট অস্ট্রেলিয়াও (সিএ) এমসিজির পিচ নিয়ে হতাশা প্রকাশ করেছে। তারা যদিও জোর গলায় বলেছে, আসন্ন বক্সিং ডে টেস্টের জন্য একটি ভালো এবং মানসম্মত পিচ নিশ্চিত করতে দ্বিগুণ চেষ্টা করবে। সিএ’র ক্রিকেট অপারেশন্সের প্রধান পিটার রোচ বলেছেন, ‘ভিক্টোরিয়া এবং ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মধ্যকার খেলা পরিত্যক্ত হওয়ায় আমরা খুব হতাশ।

আমরা এটাও জানাচ্ছি, এই মৌসুমেই এমসিজিতে আগের দুটি শিল্ড ম্যাচ হয়েছে কোনো অঘটন ছাড়াই।’ অসম বাউন্সের কারণে ক্রিজে চরম সমস্যায় পড়েন মার্শ ও স্টয়নিস। পিটার সিডলের ডেলিভারি আঘাত হানে স্টয়নিসের বুকে। তার অ্যান্ড্রু ফিকিটের বলে আঘাত পান মার্শ। বব প্যারি বলেছেন, ‘দুই আম্পায়ার ফিল গিলেস্পি ও জিওফ জোসুয়া ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করে খুবই ভালো কাজ করেছেন। সিএ আশ্বস্ত করলেও তাই এমন পিচে টেস্ট নিয়ে চিন্তায় আছে অজি-কিউই দুপক্ষই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close