ক্রীড়া প্রতিবেদক

  ০৮ ডিসেম্বর, ২০১৯

বিপিএল ঘিরে কড়া নিরাপত্তা

মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের প্রধান ফটকে পা রাখতেই উৎসবের আমেজ। ভেতর থেকে সাউন্ড সিস্টেমে প্রচ- জোরে গানের আওয়াজে বোঝা গেল সাউন্ড সিস্টেমের পরীক্ষা চলছে! প্রধান গেট পার করে দুপুর বেলা একটু সামনে বাড়তেই দেখা গেল কার্নিশের নিচে ছাগলের মাংস কাটাকাটি চলছে। ক্রিকেট একাডেমির প্র্যাকটিস মাঠের গেটের প্রবেশদ্বারের সামনে রান্নার বিশাল উনুন জ্বলছে। বড় বড় হাঁড়িতে রান্না চলছে। পোলাওর সুবাস! মাঠে মঞ্চ নির্মাণ থেকে শুরু করে বাকি কাজে যারা জড়িত আছেন তাদের জন্য এই ভূরিভোজের আয়োজন।

চত্বর পেরিয়ে মাঠে ঢুকতেই দেখা গেল সবুজ মাঠ কালো কাপড়ের বেষ্টনি দিয়ে ভাগ করা। ফাঁকা অংশগুলোতে লাল কার্পেট বিছিয়ে সেখানে লাল চেয়ার সাজানো। অতিথিদের আয়েশের আগাম আয়োজন। স্টেডিয়ামের পূর্ব গ্যালারির ঠিক মাঝ বরাবর বিশাল আকৃতির মঞ্চ সাজানোর শেষ মুহূর্তের কাজ চলছে। স্টিলের পাতে তৈরি মঞ্চের চার ধারে আলোর ঝাড় ঝুলছে। মঞ্চ আলোকময় করতে যারা আসবেন তাদের খোঁজখবর নিচ্ছেন আয়োজকরা। বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী আয়োজনের মূল দায়িত্বে যিনি এবার, সেই বিসিবির পরিচালক শেখ সোহেলের মুখে তৃপ্তির হাসিÑ ‘আল্লাহর রহমতে সবকিছু ঠিকঠাক মতোই হচ্ছে। কোনো সমস্যা নেই।’

আজ মিরপুরের হোম অব ক্রিকেটে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানকে জমজমাট করতে বিসিবি সাধারণ কর্মচারী থেকে শীর্ষ কর্তা সবাই ঘাম ঝরাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ, সন্ধ্যা ৭টায় আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু বিপিএলের উদ্বোধন করবেন। তাই চার ধারে বাড়তি নিরাপত্তার নজর। নিরাপত্তার দায়িত্বে থাকা সেনাবাহিনীর একদল চৌকস অফিসার পুরো মাঠ ডগ স্কোয়াড দিয়ে তল্লাশি করলেন। গ্যালারি থেকে শুরু করে মাঠের প্রতিটি কোনার নিরাপত্তা ব্যবস্থা পরীক্ষা করলেন তারা।

আয়োজনে কোথাও কোনো ঘাটতি থাকছে কি না সেটা দেখার জন্য বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন, পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, মাহবুব আনাম, এনায়েত হোসেন সিরাজ, ইসমাইল হায়দার মল্লিক ও বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন সুজন মঞ্চ এবং মাঠ চার দিন পরিদর্শন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close