বঙ্গবন্ধু বিপিএলের টাইটেল স্পন্সর ‘আকাশ ডিটিএইচ’

প্রকাশ : ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

দরজায় কড়া নাড়ছে বঙ্গবন্ধু বিপিএল। আজ জমকালো উদ্বোধনী অনুষ্ঠান দিয়ে পথচলা শুরু হবে বিশেষ এই আসরের। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই আয়োজনে টাইটেল স্পন্সরশিপ পেয়েছে স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডার কোম্পানি ‘আকাশ ডিটিএইচ’।

আকাশ ডিটিএইচ দেশের প্রথম ডিরেক্ট টু হোম স্যাটেলাইট সার্ভিস প্রোভাইডার কোম্পানি। চলতি বছরের মে মাসে এই সার্ভিসের পথচলা শুরু হয়। আকাশ ডিটিএইচ বেক্সিমকো গ্রুপের একটি অঙ্গ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানটি কেবল সংযোগের বিপরীতে স্যাটেলাইটের মাধ্যমে গ্রাহকদের কাছে টিভি চ্যানেল সেবা পৌঁছে দেয়।

কাল মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্স রুমে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে এই তথ্য দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। এ সময় আরো উপস্থিত ছিলেন আকাশ ডিটিএইচ এবং কে স্পোর্টসের সিইও ফয়সাল হায়দার ও ফাহাদ করিম। এবারের আসরের দলগুলোর মালিকানা কোনো ফ্র্যাঞ্চাইজিকে দেয়নি বিসিবি। নিজেরাই ধরে রেখেছে মালিকানা। ৭ দলের দুটির স্পন্সর খোদ বোর্ড।

আসরে অংশ নিতে চলা দলগুলো হলোÑ ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, কুমিল্লা ওয়ারিয়র্স, রংপুর রেঞ্জার্স ও খুলনা টাইগার্স। সব মিলিয়ে বিপিএলে এবার হবে মোট ৪৬টি ম্যাচ। ২৮টি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকায়। চট্টগ্রামে ১২টি ও সিলেটে হবে ৬টি ম্যাচ।

১১ ডিসেম্বর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডারের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে বঙ্গবন্ধু বিপিএল। আগামী বছরের ১৭ জানুয়ারি শিরোপা নির্ধারণী ম্যাচ দিয়ে পর্দা নামবে বাংলাদেশে সবচেয়ে জনপ্রিয় এই ঘরোয়া ক্রিকেট আসরের।

 

"