ক্রীড়া প্রতিবেদক

  ০৫ ডিসেম্বর, ২০১৯

জয় দিয়ে শুরু সৌম্য-শান্তদের

সাউথ এশিয়ান গেমসের (এসএ) ১৩তম আসরে পুরুষ ক্রিকেটে জয় দিয়ে শুভসূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। তুলনামূলক দুর্বল মালদ্বীপের বিপক্ষে ১০৯ রানের বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছেন সৌম্য-শান্তরা।

গতকাল নেপালের ত্রিভুবন বিশ্ববিদ্যালয়ের মাঠ কীর্তিপুরের প্রথমে ব্যাট করা বাংলাদেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রান করে। জবাবে ১৭৫ রানের লক্ষ্যে নেমে ১৯.২ বলে মাত্র ৬৫ রানেই গুটিয়ে যায় মালদ্বীপ। বোলিংয়ে বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম নিয়েছেন ৫ উইকেট। মিনহাজুল আবেদিন আফ্রিদি ও আফিফ হোসেন দুটি করে উইকেট পান। আর সৌম্য একটি উইকেট দখল করেন।

১৭৫ রানের লক্ষ্যে খেলতে নামা মালদ্বীপের হয়ে দুই ওপেনারই কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন। আহমেদ হাসান ১০ ও আলী ইভান ১২ রান করেন। তানভীর ইসলামের বোলিং তোপে বাকিরা সবাই আসা-যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে দারুণ সূচনা করেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ নাইম শেখ। ইনিংসের অষ্টম ওভারে রানআউট হওয়ার আগে ৪ চার ও ১ ছয়ের মারে ২৮ বলে ৩৮ রান করেন নাইম।

শুরুতে খোলসবন্দি থাকা সৌম্যর ব্যাট থেকে আসে ৪ চার ও ২ ছয়ের ৩৩ বলে ৪৬ রান। পরে বড় ইনিংসের সম্ভাবনা জাগান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু থামেন ফিফটি থেকে ১ রান দূরে। আউট হওয়ার আগে ১ চার ও ৩ ছয়ের মারে ৩৮ বলে ৪৯ রান করেন তিনি।

শেষদিকে আফিফ হোসেন ৯ বলে ১৬, ইয়াসির আলি রাবি ১০ বলে ১২ ও জাকির হাসান ২ বলে ৪ রান করলে ৪ উইকেট হারিয়ে ১৭৪ রানের সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ। যার জবাবে মাত্র ৬৫ রানেই গুটিয়ে যায় মালদ্বীপের ব্যাটসম্যানরা।

আগামীকাল শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল খেলবে ভুটানের বিপক্ষে।

বাংলাদেশ ছাড়াও এবারের আসরে ক্রিকেটে অংশ নিচ্ছে ভুটান, মালদ্বীপ, নেপাল ও শ্রীলঙ্কা। অংশ নেবে না ভারত ও পাকিস্তান। মূলত অনূর্ধ্ব-২৩ দল অংশ নেয় এই প্রতিযোগিতায়। তবে এর বাইরে তিনজনকে নেওয়ার সুযোগ থাকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close