ক্রীড়া ডেস্ক

  ২৩ নভেম্বর, ২০১৯

ওয়ার্নারের সেঞ্চুরিতে উড়ছে অস্ট্রেলিয়া

অ্যাশেজে ইংল্যান্ডের বিরুদ্ধে ডেভিড ওয়ার্নারের হতশ্রী ব্যাটিংয়ে জোর চর্চা শুরু হয়েছিল। তবে ঘরের মাঠে সাদা জার্সিতে ফিরে দুরন্ত সেঞ্চুরিতে নিজেকে ফিরে পেয়েছেন তিনি। ২০১৮ সালে বল টেম্পারিং করে নিষিদ্ধ হন বলে গত বছর ঘরের মাঠে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে পারেননি। নতুন মৌসুমে টেস্টে নেমে আবারও জ্বলে উঠলেন তিনি। ঘরের মাঠে ওয়ার্নার তুলে নেন ১৬তম টেস্ট সেঞ্চুরি। যা তার ক্যারিয়ারে ২২তম টেস্ট সেঞ্চুরি। আর ব্রিসবেনে এটি তার চতুর্থ সেঞ্চুরি।

ওয়ার্নারের সেঞ্চুরিতে ভর করে পাকিস্তানের বিপক্ষে বিশাল স্কোরের পথে হাঁটছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন শেষে অজিদের সংগ্রহ ১ উইকেটে ৩১২ রান। এরই মধ্যে ৭২ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। প্রথম দিনে পেসারদের দাপটে ২৪০ রানে পাকিস্তানকে অলআউট করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে ওয়ার্নার ও বার্নসের ব্যাটিংয়ের কাছে মøান হয় পাকিস্তানের বোলিং আক্রমণ। সারা দিনে মাত্র একটি উইকেট আদায় করে সফরকারীরা।

ওপেনিং জুটিতেই ওয়ার্নার ও বার্নস ২২২ রানের জুটি এনে দেয় অজিদের। ব্যাটিং করতে নেমে প্রথম সেশনে ২৫ ওভারে বিনা উইকেটে ১০০ রান তোলে অজিরা। দ্বিতীয় সেশনে যোগ করে আরো ৯৫ রান। টানা দুই সেশনে কোনো উইকেট পড়েনি অজিদের। সেঞ্চুরির জন্য কোনো তাড়াহুড়ো করেননি ওয়ার্নার। চা-বিরতির আগে ওয়ার্নার অপরাজিত ছিলেন ৯৯ রানে। সঙ্গী বার্নস তখন অপরাজিত ছিলেন ৮৮ রানে।

শেষ সেশনে নেমে ঠা-া মাথায় ক্যারিয়ারের ২২তম সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। সাতটি বাউন্ডারি হাঁকান তিনি। তবে সঙ্গী বার্নসের দুর্ভাগ্য, মাত্র ৩ রানের জন্য পঞ্চম সেঞ্চুরি তুলে নিতে পারেননি। ইয়াসির শাহর বলে সুইপ খেলতে গিয়ে ইনসাইড এজে বোল্ড হন ৯৭ রানে। দ্বিতীয় উইকেটে লাবুশেইনির সঙ্গে অবিচ্ছিন্ন ৯০ রানের জুটি গড়েন ওয়ার্নার। দিন শেষে ওয়ার্নার ১৫১ রানে অপরাজিত আর লাবুশেইনি আছেন ৫৫ রানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close