ক্রীড়া ডেস্ক

  ২০ নভেম্বর, ২০১৯

স্পট কিকে রক্ষা মেসিদের

আর্জেন্টিনা ২ : ২ উরুগুয়ে

চিরশত্রু ব্রাজিলকে হারানো সুখস্মৃতির রেশ কাটতে না কাটতেই উরুগুয়ের সঙ্গে শ্বাসরুদ্ধকর আরেক ম্যাচে লড়াইয়ে নেমেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। কিন্তু উরুগুয়ের বিপক্ষে দুবার পিছিয়ে পড়েও ২-২ এ ড্র করেছে আর্জেন্টিনা। সুয়ারেজ-কাভানির গোলে উরুগুয়ে এগিয়ে যাওয়ার পর অতিরিক্ত সময়ে মেসির পেনাল্টিতে মান বাঁচে আর্জেন্টিনার। এ ড্রয়ে টানা আট ম্যাচ অপরাজিত থাকল আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপের আগে ইসরায়েলে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ হবার কথা ছিল। নানা নাটকীয়তা আর উত্তাপে সে ম্যাচ মাঠে গড়ায়নি। সেখানে আবারও আর্জেন্টিনা। সদ্যই ব্রাজিলকে হারানো অনন্য এক আর্জেন্টিনার সামনে প্রতিপক্ষ উরুগুয়ে।

তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে দুই পার্শ্ববর্তী দেশের লড়াইয়ে গোছানো রক্ষণ আর জমাট আক্রমণে এগিয়ে ছিল উরুগুয়েই। পূর্ণশক্তির মেসি-সুয়ারেজ-দিবালাদের ছন্দে ফেরার কাল-ক্ষেপণের মাসুল দিতে হয় ৩৪তম মিনিটে। দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে গোল আদায় করে নেয় উরুগুয়ে। ডান দিক থেকে লুইজ সুয়ারেজের বাড়ানো বল সøাইডে জালে পাঠান পিএসজি ফরওয়ার্ড কাভানি। এর ৪ মিনিট পর সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করেন দিবালা। মার্কোস আকুনার পাস ডি-বক্সে শট নিতে ব্যর্থ হন জুভেন্টাস ফরওয়ার্ড। ১-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় অস্কার তাবারেজ দল।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া আর্জেন্টিনা। ৫৩ মিনিটে গোল পেতে পারত। তবে দূর থেকে মেসির ফ্রি-কিকে দেয়াল হয়ে দাঁড়ায় গোলরক্ষকের হাত। এর ১০ মিনিট বাদেই আসে মাহেন্দ্রক্ষণ। মেসি-আগুয়েরোর বোঝাপড়ায় স্কোর আর্জেন্টিনার। বাঁ-দিক থেকে এলএম টেনের দারুণ ফ্রি-কিকে হেডে ঠিকানা খুঁজে নেন সার্জিও আগুয়েরো। সমতায় ফেরার স্বস্তি অবশ্য স্থায়ী হয়নি আলবিসেলেস্তাদের। ৬৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চোখ ধাঁধানো ফ্রিকিকে ফের উরুগুয়েকে এগিয়ে নেন লুইজ সুয়ারেজ।

নির্ধারিত সময়ের শেষ হবার পর যোগ করা সময়ে দলের হার যখন প্রায় নিশ্চিত। তখনই পেনাল্টি পেয়ে যায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করলেন না মেসি। জাতীয় দলের হয়ে তার ৭০তম গোলেই ২-২ সমতা নিয়ে মাঠ ছাড়ে স্ক্যালোনি শিষ্যরা। তাতে টানা ৮ ম্যাচ অপরাজিত থাকার প্রাপ্তি নিয়েই মাঠ ছাড়ে মেসিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close