ক্রীড়া ডেস্ক

  ১৯ নভেম্বর, ২০১৯

প্রোটিয়া সফরে ফিরছেন অ্যান্ডারসন

বার্মিংহামের এজবাস্টনে গত আগস্টে অ্যাশেজের প্রথম টেস্টে মাঠে নেমেছিলেন তিনি। কিন্তু মাত্র ৪ ওভারের বেশি দীর্ঘস্থায়ী হয়নি তার ২২ গজের মেয়াদ। পায়ের গুলের পেশিতে চোটের কারণে মাঠ ছাড়তে হয়েছিল তারকা ইংলিশ পেসার জিমি অ্যান্ডারসনকে। এরপর গোটা অ্যাশেজ সিরিজ তো বটেই, আগামী ২২ নভেম্বর থেকে শুরু হতে চলা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে তাকে ছাড়াই মাঠে নামবে ইংল্যান্ড।

তবে ইংলিশ ক্রিকেট অনুরাগীদের আশার বাণী শোনালেন দলের ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলস। তিনি আশা করছেন, ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার পোচেফস্ট্রুমে ইংল্যান্ডের অনুশীলন শিবিরে যোগ দেবেন অ্যান্ডারসন। সব ঠিক থাকলে প্রোটিয়া সফরে টেস্ট সিরিজে ফের ২২ গজে আগুন ঝরাতে দেখা যাবে ৩৭ বছর বয়সি ফাস্ট বোলারকে।

জাইলসের কথায়, ‘পোচেফস্ট্রুমে অনুশীলন শিবিরের জন্য প্রস্তুত জিমি। আমরা আশাবাদী। আমাদের মনে হয় ও সঠিক কন্ডিশনেই রয়েছে। যত বয়স বাড়বে তত এই চোট সমস্যা দীর্ঘস্থায়ী হবে। তবে মেডিকেল টিম ওকে নিয়ে খুশি।’ জাইলস আরো বলেন, ‘দক্ষিণ আফ্রিকার গ্রিন টপ উইকেটে জিমিকে আমাদের খুব দরকার। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে ছোট্ট সফরের জন্য ওকে নিয়ে ঝুঁকি নেওয়া হয়নি। সাবেক ইংলিশ স্পিনারের কথায়, ‘দক্ষিণ আফ্রিকায় যে পিচগুলোকে খেলা হবে সেগুলো বেশা আকর্ষণীয়। আমাদের ধারণা, একদম সবুজ উইকেটে লড়াইটা হবে মূলত বোলারদের।’

ইংল্যান্ডের হয়ে ১৪৯টি টেস্ট খেলা জিমি অ্যান্ডারসন পেস বোলার হিসেবে বিশ্বের সর্বাধিক উইকেট শিকারি। সর্বাধিক উইকেট শিকারের তালিকায় সব মিলিয়ে চতুর্থ স্থানে রয়েছেন তিনি। স্বাভাবিকভাবেই অ্যান্ডারসনের অন্তর্ভুক্তি থ্রি লায়ন্সদের বোলিং শক্তি বহুগুণে বাড়িয়ে দেবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close