ক্রীড়া ডেস্ক

  ১৭ নভেম্বর, ২০১৯

মূলপর্বে সুইডেন-ডেনমার্ক

ফেভারিটদের রাতে স্পেনের গোলবন্যা

৮০ ভাগ বলের নিয়ন্ত্রণ, ৩২টি আক্রমণ, ১৫টি করে গোলমুখে শট ও কর্নার। স্পেন কতটা দাপুটে ফুটবল খেলেছে তা বলে দিচ্ছে পরিসংখ্যানগুলো। দুর্দান্ত এই পারফরম্যান্সে লা রোজাদের ফসল গোলবন্যার এক জয়। পরশু রাতে ইউরো বাছাইপর্বের ম্যাচে মাল্টাকে ডেকে এনে ৭-০ গোলে চূর্ণ করেছে স্পেন। তাদের জয়ের রাতে সঙ্গী হয়েছে ফেভারিট ইতালি। বসনিয়া হার্জেগোভিনার মাঠে আজ্জুরিরা জিতেছে ৩-০ গোলে। ডেনমার্ক ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে জিব্রাল্টারকে। আর রোমানিয়ার মাঠে সুইডেন জিতেছে ২-০ গোলে। সুইডিসদের গোল দুটি এসেছে মার্কাস বার্গ ও কুয়াইসনের সৌজন্যে। এই জয়ে ইউরোর মূলপর্ব নিশ্চিত হয়েছে সুইডিশদের।

তবে সব ছাপিয়ে পাদ প্রদীপে থাকল নিয়মরক্ষার ম্যাচে স্পেনের জয়টা। শুক্রবার লা রোজাদের সাতজন করেছেন দলের ৭ গোল। ২৩ মিনিটে আলভারো মোরাতার গোলে উৎসব শুরু, ৮৫ মিনিটে ইতি টানেন জেসাস নাভাস। মাঝের গোলগুলো করেছেন সান্তি কাজোর্লা, তোরেস, সারাবিয়া, অলমো ও মরিনো। প্রথমার্ধে জোড়া গোল করা স্পেন বিরতির পর মাল্টার জাল কাঁপিয়েছে আরো পাঁচবার।

আনুষ্ঠানিকার ম্যাচে দারুণ জয় পেয়েছে ইতালিও। তবে স্পেনের মতো বড় জয় পায়নি তারা। বসনিয়া হার্জেগোভিনার বিরুদ্ধে প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় ইতালিযানরা। গোল করেন আসের্বি ও ইনসিনিয়ে। ৫২ মিনিটে আজ্জুরিদের পক্ষে তৃতীয় ও শেষ গোলটি করেছেন বেলোত্তি।

ইতালির দ্বিগুণ গোল উৎসব করেছে ডেনমার্ক। ড্যানিশদের হয়ে জোড়া গোল করেছেন স্কোভ ও ক্রিস্টিয়ান এরিকসেন। গিটজায়ের ও ব্রাথওয়েট ডেনমার্কের অন্য গোল দুটির মালিক। দাপুটে এই জয়ে ইউরোর মূলপর্বের টিকিট কেটে ফেলেছে স্ক্যান্ডিনেভিয়ান দেশটি। গ্রুপের অন্য ম্যাচে জর্জিয়াকে ১-০ গোলে হারিয়ে আশা বাঁচিয়ে রেখেছে সুইজারল্যান্ড। আর ফারো আইল্যান্ডকে ৪-০ ব্যবধানে বিধ্বস্ত করেছে নরওয়ে।

ফলাফল

স্পেন ৭-০ মাল্টা

বসনিয়া ০-৩ ইতালি

ডেনমার্ক ৬-০ জিব্রাল্টার

রোমানিয়া ০-২ সুইডেন

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close