ক্রীড়া ডেস্ক

  ১৬ নভেম্বর, ২০১৯

মাইলস্টোন ম্যাচে ইংল্যান্ডের গোল উৎসব

হাজারতম আন্তর্জাতিক ম্যাচ স্মরণীয় হয়ে রইল ইংল্যান্ডের জন্য। ‘এ’ গ্রুপের শীর্ষে থেকেই ইউরোর মূলপর্ব নিশ্চিত করল ইংলিশরা। বৃহস্পতিবার রাতে গ্রুপ পর্বের সপ্তম ম্যাচে মন্টেনেগ্রোকে ৭ গোলের মালা পরিয়ে ইউরোপ সেরা টুর্নামেন্টের টিকিট নিশ্চিত করল রাশিয়া বিশ্বকাপে চতুর্থ স্থান অধিকারীরা। যা ১৯৮৭ পর হোম ম্যাচে তাদের সবচেয়ে বড় ব্যবধানে জয়। সৌজন্যে অধিনায়ক হ্যারি কেনের হ্যাটট্রিক। এছাড়াও গোলের খাতায় নাম তুললেন অক্সলেড চেম্বারলেন, মার্কাস র?াশফোর্ড ও ট্যামি আব্রাহাম। একটি গোল আত্মঘাতী।

লন্ডনের ঐতিহাসিক ওয়েম্বলিতে পরশু ম্যাচের ১১ মিনিটে গ্যারি সাউথগেটের দলের হয়ে গোলমুখ খোলেন চেম্বারলেন। ২ বছরেরও বেশি সময় বাদে প্রথম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেই বক্সের মধ্যে কোনাকুনি শটে বল জালে রাখেন লিভারপুল মিডফিল্ডার। তাকে বলের জোগান সাজিয়ে দিয়েছিলেন বেন চিলওয়েল। চেম্বারলেনের পর অধিনায়ক হ্যারি কেনকে দিয়ে জোড়া গোল করিয়ে এদিন নজির গড়লেন লেস্টার সিটি ডিফেন্ডার। ২০০৯ সালের পর প্রথম ইংরেজ ফুটবলার হিসেবে একই ম্যাচে তিনটি অ্যাসিস্ট করার কীর্তি এখন চিলওয়েলের।

১৮ থেকে ২৪, মাত্র ছয় মিনিটের ব্যবধানে জোড়া গোল করে মন্টেনেগ্রোকে ম্যাচ থেকে ছিটকে দেন কেন। একই সঙ্গে জাতীয় দলের জার্সিতে গোল করার নিরিখে টম ফিনে, ন্যাট লোফথাউজ ও অ্যালান শিয়ারারকে ছুঁয়ে ফেলেন টটেনহাম স্ট্রাইকার। ম্যাচের আধঘণ্টায় স্কোরশিটে নাম তোলেন র?াশফোর্ড। ৭ মিনিট বাদে আর্নল্ডের ডানপ্রান্তিক ক্রস বক্সে দক্ষতার সঙ্গে ট্র্যাপ করে বিপক্ষ গোলরক্ষককে পঞ্চমবারের মতো পরাস্ত করেন দলনায়ক। একইসঙ্গে দলের মাইলস্টোন ম্যাচে ব্যক্তিগতভাবে একটি মাইলস্টোন নিজের নামে করে নেন টটেনহাম ফরোয়ার্ড।

প্রথমার্ধেই পাঁচ গোলে এগিয়ে যাওয়া ইংল্যান্ড প্রতিপক্ষের কফিনে আরো জোড়া পেরেক পোঁতে দ্বিতীয়ার্ধে। ৬৬ মিনিটে আত্মঘাতী গোল ও ম্যাচ শেষের ৬ মিনিট আগে চেলসি স্ট্রাইকার ট্যামি আব্রাহামের গোলে ৭ গোলের বৃত্ত সম্পূর্ণ হয় ইংল্যান্ডের।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close