ক্রীড়া প্রতিবেদক

  ১৫ নভেম্বর, ২০১৯

হৃদয়ের শতক

টাইগার যুবাদের বড় জয়

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গতকাল শ্রীলঙ্কা অনূর্ধ্ব ১৯ দলের বিপক্ষে তৃতীয় এক দিনের ম্যাচে আগে ব্যাট করে তৌহিদ হৃদয়ের সেঞ্চুরি ও আকবর আলি, তানজিদ হাসান ও মাহমুদুল হাসানের ফিফটিতে বড় সংগ্রহ পেয়েছে টাইগার যুবারা। টস হেরে ব্যাট করা বাংলাদেশ ৭ উইকেটে দাঁড় করায় ৩৪০ রানের পাহাড়সম পুঁজি। যা যুব ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।

ইনিংসের চতুর্থ ওভারেই ওপেনার পারভেজ হোসেন মাত্র ১ রান করে ফিরে গেলে মাহমুদুল হাসান জয়কে নিয়ে ৭৯ রানের জুটিতে দলকে বড় কোনো বিপদে পড়তে দেননি আরেক ওপেনার তানজিদ হাসান তামিম। চামিন্দু পিউমলের বলে বোল্ড হওয়ার আগে যুব ওয়ানডে ক্যারিয়ারের সপ্তম ফিফটি তুলে নেন এই বাঁ-হাতি ওপেনার। ৫৩ বলে আগ্রাসী ভঙ্গিতে খেলেন ৬০ রানের ইনিংস।

এরপর তৌহিদ হৃদয়ের সঙ্গেও ৪৬ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত তৈরি করে দিয়ে যান মাহমুদুল হাসান জয়। কাভিন্দু নাদিসানের বলে ফিরে যাওয়ার আগে মাহমুদুল হাসান জয় তুলে নেন যুব ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম ফিফটি। ৬৪ বলে ইনিংসটি সাজান মাহমুদুল হাসান। তার বিদায়ের পর দ্রুত ফেরেন শাহাদাত হোসেনও (৬)।

৪ উইকেটে ১৫৪ রানে পরিণত হওয়া বাংলাদেশকে বড় সংগ্রহের পথে নিয়ে যান তৌহিদ হৃদয় ও অধিনায়ক আকবর আলি। দুজনে পঞ্চম উইকেট জুটিতে মাত্র ৮৯ বলে যোগ করেন ১০৭ রান। ৪৩ বলে ৫২ রান করে আকবর আলি দিশান মাদুশাঙ্কার বলে বোল্ড হয়ে ফিরলেও ঠিকই সেঞ্চুরি তুলে নেন তৌহিদ হৃদয়। ১৮ বলে শামীম হোসেনকে নিয়েই পার করেন দলের ৩০০ রান। ১৮ বলে ২১ রান করে রান আউটে কাটা পড়েন শামীম।

৯১ বলে অনূর্ধ্ব ১৯ ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে পৌঁছানো তৌহিদ হৃদয় সেঞ্চুরির পর হাঁকান আরো ৩টি ছক্কা। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৯৮ বলে ১২৩ রানে। দল পায় ৭ উইকেটে ৩৪০ রানের রেকর্ড পুঁজি, যা বাংলাদেশের অনূর্ধ্ব ১৯ দলের সর্বোচ্চ সংগ্রহ, এর আগের সর্বোচ্চ ছিল নিউজিল্যান্ড যুবাদের বিপক্ষে ৮ উইকেটে ৩১৬। লঙ্কানদের হয়ে দুটি করে উইকেট নেন অভিষেক পেরেরা, কাভিন্দু নাদিসান। একটি করে উইকেট নেন চামিন্দু পিউমল, রোহান সঞ্জয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close