ক্রীড়া ডেস্ক

  ১২ নভেম্বর, ২০১৯

এবার লিভারপুলকে থামানোর সাধ্য কার?

সবে মাত্র ১২ রাউন্ডের ম্যাচ শেষ হয়েছে। লিগ চ্যাম্পিয়নের দৌড়ে এখনো অনেক উত্থান-পতন দেখতে পাওয়া এমন কিছু অস্বাভাবিক নয়। তবে এটা নিশ্চিত যে, খেতাব দখলের লড়াইয়ে শুরুতেই বাকিদের থেকে বড়সড় একটা ব্যবধান তৈরি করে ফেলল লিভারপুল। বিশেষ করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে বেশ খানিকটা পেছনে ফেলে দিল গতবারের রানার্সরা। অ্যানফিল্ডে প্রিমিয়ার লিগের মুখোমুখি লড়াইয়ের আগে দুই দলের মধ্যে ব্যবধান ছিল ৬ পয়েন্টের। ১১ ম্যাচে লিভারপুল দাঁড়িয়েছিল ৩১ পয়েন্টে। সমান ম্যাচে সিটির দখলে ছিল ২৫ পয়েন্ট। এই ম্যাচটায় গার্দিওলার দল ক্লপদের টেক্কা দিতে পারলে ব্যবধান ৩ পয়েন্টে কমিয়ে আনতে পারত। তাহলে দ্বি-পাক্ষিক লড়াইটা শুরু থেকেই আরো টান টান হতে পারত। কিন্তু বাস্তবে দেখা গেল অন্য চিত্র। ঘরের মাঠে ম্যানসিটিকে ৩-১ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগের শীর্ষস্থান আরো কিছুটা শক্ত করল লিভারপুল।

শুরু থেকেই ম্যাচে ছন্দে ছিল লিভারপুল। ম্যাচের প্রথমার্ধেই জোড়া গোলে এগিয়ে যায় তারা। দ্বিতীয়ার্ধে সিটির ঘাড়ে আরো একটি গোল চাপায় ক্লপরা। শেষ দিকে ব্যবধান কমাতে সক্ষম হলেও বিশেষ প্রভাবশালী ফুটবল খেলতে ব্যর্থ হয় ম্যানসিটি। লিভারপুলের হয়ে প্রথমার্ধে ফাবিনিয়ো ও মোহমেদ সালাহ গোল করেন। দ্বিতীয়ার্ধে গোল করেন সাদিও মানে। শেষ বেলায় সিটির হয়ে ব্যবধান কমান বের্নার্দো সিলভা।

ম্যাচের ৬ মিনিটের মাথায় ফেবিনিয়োর গোলে এগিয়ে যায় লিভারপুল। ১৩ মিনিটে রবার্টসনের পাস থেকে ব্যবধান বাড়িয়ে দ্বিগুণ করে। ৫১ মিনিটে হেন্ডারসনের পাস থেকে স্কোরলাইন ৩-০ করেন মানে। ৭৮ মিনিটে সিলভার গোলে ব্যবধান কমিয়ে ম্যাচের ফলাফল ৩-১ করে ম্যানসিটি।

এই জয়ের সুবাদে লিভারপুলের পয়েন্ট দাঁড়ায় ১২ ম্যাচে ৩৪। সিটি পড়ে থাকে ১২ ম্যাচে ২৫ পয়েন্টে। অর্থাৎ দুই দলের মধ্যে ৯ পয়েন্টের ব্যবধান তৈরি হয়ে। লিভারপুল শীর্ষস্থানে আরো জাঁকিয়ে বসলেও সিটি নেমে যায় চতুর্থ স্থানে। ১২ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে লেস্টার সিটি। ২৬ পয়েন্ট নিয়েই তিন নম্বরে আছে চেলসি। অন্য ম্যাচে ব্রিটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে ৩-১ গোলে হারিয়ে ১৫ থেকে এক লাফে ৭ নম্বরে চলে আসে ম্যানচেস্টার ইউনাইটেড। তাদের পয়েন্ট ১২ ম্যাচে ১৬।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close