লাল-সবুজের স্বর্ণ জয়

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

দক্ষিণ এশিয়া কারাতে চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী দিনে জুনিয়র পুরুষ দল কাতা ইভেন্টে স্বর্ণ পদক জিতেছেন বাংলাদেশের বিজয়, প্রশান্ত ও রাব্বি। কাল রাজধানীর পল্টনের শহীদ তাজউদ্দীন আহমদ ইনডোর স্টেডিয়ামে দেশকে সোনালি খেতাব এনে দিয়েছেন তারা। এ ইভেন্টে রৌপ্য পদক গলায় তুলেছেন ভারতের আজাঙ্কা, বিধান ও ইয়াস বানসাল।

ক্যাডেট পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পদক পেয়েছেন ভারতের অমিয়া সুন্দর। রৌপ্য পদক পেয়েছেন বাংলাদেশের তায়েম হাওলাদার। অনূর্ধ্ব ২১ পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ লাভ করেছেন ভারতের বিন্দিয়া নাভেন। রৌপ্য পদক পেয়েছেন বাংলাদেশের সাহাদুল। জুনিয়র পুরুষ ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পদক পেয়েছেন শ্রীলঙ্কার ইকা নায়েক এবং রৌপ্য পদক পেয়েছেন বাংলাদেশের নায়িম সৌভন।

ক্যাডেট নারী ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পদক লাভ করেন শ্রীলঙ্কার সামারা কোন। রৌপ্য পদক পান ভারতের ইশিতা এবং ব্রোঞ্জ পদক পেয়েছেন বাংলাদেশের জয়োন্তি বিশ্বাস। ক্যাডেট ও জুনিয়র নারী টিম কাতা ইভেন্টে স্বর্ণ পদক পেয়েছে ভারত, রৌপ্য পদক পেয়েছে শ্রীলঙ্কা এবং ব্রোঞ্জ পদক পেয়েছে বাংলাদেশ।

অনূর্ধ্ব-২১ নারী ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পদক পেয়েছেন ভারতের তানওয়ার এবং রৌপ্য পদক পেয়েছেন বাংলাদেশের জান্নাতুল ফেরদৌস সুমি। জুনিয়র নারী ব্যক্তিগত কাতা ইভেন্টে স্বর্ণ পদক লাভ করেন শ্রীলঙ্কার থারুসি এবং রৌপ্য পদক পান ভারতের কানিকা গুপ্তা।

এর আগে কাল সকালে শহীদ তাজউদ্দীন আহমদ ইনডোর স্টেডিয়ামে শুরু হয় দুই দিনব্যাপী পঞ্চম দক্ষিণ এশিয়া কারাতে চ্যাম্পিয়নশিপ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশ কারাতে ফেডারেশনের সভাপতি ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ এশিয়ান কারাতে ফেডারেশনের সভাপতি ভারত শর্মা ও দক্ষিণ এশিয়া কারাতে দো ফেডারেশনের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন সেন্টুসহ অন্য কর্মকর্তারা।

আজ বিকাল ৩টায় পুরস্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হবে এবারের প্রতিযোগিতা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে পুরস্কার বিতরণ করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, এমপি।

"