ক্রীড়া ডেস্ক

  ০৯ নভেম্বর, ২০১৯

নকআউটে রেড ডেভিলরা

ফল: ম্যানইউ ৩-০ পার্টিজান

সপ্তাহ দুয়েক আগে পার্টিজান বেলগ্রেডকে তাদের ঘরে হারিয়ে এসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। এবার নিজেদের ঘরে উয়েফা ইউরোপা লিগের ফিরতি লেগের ম্যাচেও জয় তুলে নিল ম্যানইউ। ওল্ড ট্রাফোর্ডে পার্টিজানকে ৩-০ গোলে উড়িয়ে দিল রেড ডেভিলরা।

এই জয়ের সুবাদে ‘এল’ গ্রুপে ৪ ম্যাচে ১০ পয়েন্ট সংগ্রহ করল ওলে গুনার সোলশারের শিষ্যরা। তিনটি ম্যাচে তারা জয় তুলে নিয়েছে, ড্র করেছে একটি ম্যাচ। আপাতত গ্রুপের শীর্ষে রয়েছে সাবেক ইউরোপ সেরারা। গ্রুপের বাকি ম্যাচগুলোর ফলাফল যাই হোক না কেন, ম্যানচেস্টারের নকআউটে যাওয়া কার্যত নিশ্চিত।

বৃহস্পতিবার রাতে ‘এল’ গ্রুপের ম্যাচে ইউনাইটেডের হয়ে গোল করেন ম্যাসন গ্রিনউড, অ্যান্থনি মার্শিয়াল ও মার্কাস রাশফোর্ড। নিজে গোল করা ছাড়াও টিন এজার গ্রিনউড একটি গোলের পাস বাড়ান। এর মধ্য দিয়ে মাত্র ১৮ বছর ৩৭ দিন বয়সে ম্যানইউয়ের হয়ে ইউরোপিয়ান টুর্নামেন্টে গোল ও অ্যাসিস্ট করা কনিষ্ঠ ফুটবলারে পরিণত হলেন গ্রিনউড।

পরশু রাতে ম্যাচের প্রথমার্ধে জেড়া গোল করে রেড ডেভিলরা। বিরতিতে ম্যাচের স্কোরলাইন ছিল ২-০। বিরতির ঠিক পরেই ইউনাইটেড আরো একটি গোল চাপিয়ে দেয় পার্টিজানের ঘাড়ে। ২১ মিনিটের মাথায় গ্রিনউডের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৩৩ মিনিটে তার পাস থেকেই ব্যবধান দ্বিগুণ করেন মার্শিয়াল। ৪৯ মিনিটে ইয়ংয়ের ক্রস থেকে ম্যাচে শেষ গোলটি করেন রাশফোর্ড।

যদিও ম্যাচে আরো কয়েকটি গোলের সহজ সুযোগ তৈরি করেছিল ম্যানচেস্টার। তবে গোলসংখ্যা বাড়িয়ে নিতে ব্যর্থ হয় তারা। তাতে খুব একটা ক্ষতি হয়নি। শেষ পর্যন্ত অনায়াস জয়েই ইউরোপা লিগের নকআউট পর্বের টিকিট পেয়ে গেছে তারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close