সাদমানের চোট গুরুতর নয়

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু করবে বাংলাদেশ। সিরিজকে সামনে রেখে মিরপুরে অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন টেস্ট স্কোয়াডের খেলোয়াড়রা। বিসিবি একাডেমি মাঠে গতকাল সেই অনুশীলনে ঘটেছে দুর্ঘটনা। নেটে ব্যাটিং প্র্যাকটিসের সময় বাঁ-হাতের কনুইয়ে চোট পেয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলাম।

গতকাল দুপুর সোয়া ১২টার দিকে ব্যাটিং অনুশীলনে নামেন সাদমান। প্রায় এক ঘণ্টা অনুশীলন করেন তিনি। এরপর টিম বয় বুলবুলের একটি থ্রোয়ার বল রক্ষণাত্মক ভঙ্গিমায় খেলতে গেলে বাঁ-হাতের কনুইয়ে আঘাত লাগে সাদমানের। সঙ্গে সঙ্গে আঘাতপ্রাপ্ত স্থানে পানি দেন তিনি। কিছুক্ষণ বিশ্রাম নিয়ে আবার ব্যাটিংয়ে নামলেও বেশিক্ষণ অনুশীলন করতে পারেননি, উঠে আসেন দুই বল খেলেই।

অবশ্য নিজের চোট শঙ্কাজনক কিছু নয় বলে নিশ্চিত করেছেন স্বয়ং সাদমান। মাঠ ছাড়ার আগে ২৪ বছর বয়সি ওপেনার বলেন, ‘আঘাতটা গুরুতর কিছু নয়। বরফ দিলেই ঠিক হয়ে যাবে।’ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশিষ চৌধুরীর বলেন, ‘সাদমান চোট পেয়েছে এখনো সেরকম কোনো তথ্য পাইনি। বোধহয় চোট খুব একটা গুরুতর নয়। যে কারণে হয়তো ফিজিওদের আমার শরণাপন্ন হওয়ার প্রয়োজন পড়েনি।’

কাল সাদমানের সঙ্গে অনুশীলন করেছেন মেহেদী হাসান মিরাজও। বোলিং এবং ব্যাটিং দুই বিভাগেই নিজেকে ঝালিয়ে নিয়েছেন এই অলরাউন্ডার। আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হবে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। টেস্ট স্কোয়াডে থাকা বেশ কয়েকজন ক্রিকেটার কাল পর্যন্ত দেশেই অবস্থান করছিলেন। আজ ভারতের উদ্দেশে ঢাকা ছাড়বেন মুমিনুল হক ও সাদমানরা।

"