ক্রীড়া ডেস্ক

  ১৯ অক্টোবর, ২০১৯

এল ক্লাসিকো স্থগিত

কারণে-অকারণে বাংলাদেশে ফুটবল ম্যাচ পিছিয়ে দেওয়ার ঘটনা নেহাত কম নেই। তাই বলে স্প্যানিশ লা লিগার ম্যাচ স্থগিত রাখার উদাহরণ সাম্প্রতিক অতীতে চোখে পড়েনি। এবার ঠিক তেমনটাই ঘটল। তাও আবার আর দশটা সাধারণ ম্যাচ নয়, ‘এল ক্লাসিকো’র মতো মহারণ আপাতত নির্ধারিত সূচি থেকে পিছিয়ে দেওয়া হলো।

কাতালোনিয়ার স্বাধীনতা আন্দোলন ক্রমেই হিংসাত্মক রূপ নেওয়ায় একপ্রকার বাধ্য হয়েই ন্যু ক্যাম্পের হাইভোল্টেজ ম্যাচটি স্থগিত রাখার সিদ্ধান্ত নিল লা লিগা কর্তৃপক্ষ। আগামী ২৬ অক্টোবর বার্সেলোনার ঘরে মঞ্চস্থ হওয়ার কথা ছিল স্প্যানিশ লিগের সব থেকে জমজমাট লড়াই।

তবে বর্তমান পরিস্থিতিতে কাতালোনিয়ার বিচ্ছিন্নতাবাদী আন্দোলন ক্রমেই ছড়িয়ে পড়েছে বার্সেলোনার রাজপথ থেকে প্রশাসনিক কার্যালয় পর্যন্ত প্রায় সর্বত্র। ৯ জন বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেফতারের পর পরিস্থিতি আরো ঘোলাটে হয়েছে। জায়গায়-জায়গায় নিরাপত্তারক্ষীদের সঙ্গে আন্দোলনকারীদের খ-যুদ্ধ চলছে। তার ওপর এল ক্লাসিকোর দিন কাতালোনিয়ার স্বাধীনতাকামীরা গণআন্দোলনের ডাক দিয়েছে। মিছিলে-মিছিলে বার্সেলোনা শহর অবরুদ্ধ হওয়ার সম্ভাবনা রয়েছে ওই দিন। স্বাভাবিকভাবেই ২৬ অক্টোবর সুষ্ঠুভাবে এল ক্লাসিকোর মতো বিগ ম্যাচ আয়োজন নিয়ে সংশয়ে ছিল স্প্যানিশ ফুটবল সংস্থা।

সব দিক বিবেচনা করে লা লিগা কর্তৃপক্ষ বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের কর্তাব্যক্তিদের কাছে অনুরোধ করেছিল, চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো বার্সেলোনা থেকে সরিয়ে রিয়ালের দুর্গ সান্টিয়াগো বার্নাব্যুতে আয়োজনের জন্য। টুর্নামেন্ট কমিটির এই অনুরোধ যথাযথ হলেও উভয় ক্লাবই এই প্রস্তাব প্রত্যাখ্যান করে। উপায় না দেখে রয়েল স্প্যানিশ ফুটবল ফেডারেশন এল ক্লাসিকো পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিল।

প্রাথমিকভাবে ১৬ ডিসেম্বর এল ক্লাসিকোর পরিবর্তিত দিন ধার্য করা হয়েছিল। সেটাও প্রত্যাখ্যান করেছে বার্সেলোনা কর্তৃপক্ষ। তাই সপ্তাহ খানেক এগিয়ে ৭ ডিসেম্বর এল ক্লাসিকোর সম্ভাব্য দিন স্থির করা হয়েছে। তবে সেটাও এখনো নিশ্চিত নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close