ক্রীড়া প্রতিবেদক

  ১৮ অক্টোবর, ২০১৯

সাইফের শতক মিরাজের ৪ উইকেট

জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ব্যাট হাতে সেঞ্চুরি পেয়েছেন সাইফ হাসান। আর বল হাতে সফল দিনশেষ করেছেন মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ।

সাইফের শতকের দিনে রান পেয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াসির আলীও। হাফসেঞ্চুরি তুলে অপরাজিত আছেন চট্টগ্রামের দুই ব্যাটসম্যান। হাফসেঞ্চুরি করেছেন মাহমুদউল্লাহ রিয়াদও।

রংপুর ডিভিশনের বিপক্ষে চট্টগ্রামের মাঠে ঢাকার হয়ে সেঞ্চুরি করেছেন সাইফ হাসান। দিনশেষে ভালো অবস্থানে আছে ঢাকা। ৯০ ওভারে ৪ উইকেটে ৩১৪ রান তুলেছে তারা।

১২০ রান করা সাইফকে আউট করতে পারেননি রংপুরের কোনো বোলার। ১৭৩ বলে ১৩টি চার ও ৩টি ছক্কায় সাজানো ইনিংস খেলে রিটায়ার্ড হার্ট হন তিনি। সাইফের সেঞ্চুরি ছাড়াও হাফসেঞ্চুরি করেছেন রনি তালুকদার (৬৫) ও রকিবুল হাসান (৫৭)। তাইবুর রহমান করেন ৩৫ রান। ২ উইকেট নিয়ে রংপুরের সফল বোলার সোহরাওয়ার্দী শুভ।

এদিকে, ফতুল্লায় বরিশাল ডিভিশনের বিপক্ষে চট্টগ্রাম ডিভিশনের হয়ে রান পেয়েছেন মাহিদুল ইসলাম অঙ্কন ও ইয়াসির আলী। দিনশেষে ৬৯ রানে অপরাজিত অঙ্কন, আর ৬৮ রানে অপরাজিত আছেন ইয়াসির। এ দুজন ছাড়াও শুরুতে হাফসেঞ্চরি (৫৭) করেন ইরফান শুক্কুর।

ইনজুরির কারণে তামিম ইকবাল খেলতে না পারলেও বেশ ভালো অবস্থানেই আছে চট্টগ্রাম। দিনশেষে ৪ উইকেটে ২৬১ রান তুলেছে তারা। বরিশালের হয়ে ২ উইকেট নেন মনির হোসেন।

অন্যদিকে, খুলনায় অনুষ্ঠিত ম্যাচে খুলনার বিপক্ষে ২৬১ রানে অলআউট হয়ে গেছে রাজশাহী ডিভিশন। মূলত জাতীয় দলের তারকা বোলারদের দাপটের সামনেই ইনিংস লম্বা করতে পারেননি রাজশাহীর ব্যাটসম্যানরা।

জুনায়েদ সিদ্দিক (৫১) ছাড়া রাজশাহীর অন্য কোনো ব্যাটসম্যান হাফসেঞ্চুরির দেখা পাননি। ফরহাদ হোসেন ৪৫ ও ফরহাদ রেজা ৪১ ছাড়া ৩০-এর ঘরে যেতে পারেনি কেউ।

খুলনার হয়ে ৩৮ রান খরচায় ৪ উইকেট নেন মেহেদী হাসান মিরাজ। দুটি করে উইকেট নেন মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। এ ছাড়া আল-আমিন হোসেন ও আবদুর রাজ্জাক একটি করে উইকেট নেন।

বগুড়ার ম্যাচে রাজশাহীর মতো অলআউট হয়েছে ঢাকা মেট্রোপলিস। সিলেট ডিভিশনের কাছে ২৪৬ রানেই গুটিয়ে যায় ঢাকা। তাদের দুজন ব্যাটসম্যান হাফসেঞ্চুরি করেছেন। মাহমুদউল্লাহ রিয়াদ সর্বোচ্চ ৬৩ এবং শহিদুল ইসলাম ৫৪ রান করেন।

৪ উইকেট নিয়ে সিলেটের সেরা বোলার রেজাউর রহমান। এনামুল হক জুনিয়র ও অলক কাপালি নেন দুটি করে উইকেট।

মেট্রোপলিস ইনিংসের জবাব দিতে নেমে অবশ্য স্বস্তিতে নেই সিলেটও। স্কোরবোর্ডে ৫ রান উঠতেই ওপেনার ইমতিয়াজ হোসেনের উইকেট হারিয়েছে তারা। এর মধ্যে আবার এক রান করে রিটায়ার্ড হার্টে গেছেন তৌফিক খান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close