কিংবদন্তিদের মেলা নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্টে

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজন হতে যাচ্ছে নতুন একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যেখানে বসবে কিংবদন্তিদের মিলনমেলা। এই মিলানমেলায় অংশ নিতে যাচ্ছেন শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারা, মুত্তিয়া মুরালিধরনের মতো কিংবদন্তিরা। প্রত্যেকেই নিজ দেশের হয়ে প্রতিনিধিত্ব করবেন রোমাঞ্চকর টুর্নামেন্টে।

পরশু ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো এক প্রতিবেদনে খবরটা নিশ্চিত করেছে। তারা জানিয়েছে, আগামী বছরের ২ থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত মুম্বাইয়ে চলবে এই টুর্নামেন্ট। যেখানে অংশ নেবেন পাঁচ দেশের সাবেক ক্রিকেটাররা। দলগুলো হচ্ছে : ইন্ডিয়া লিজেন্ড, সাউথ আফ্রিকা লিজেন্ড, অস্ট্রেলিয়া লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডস।

ধারণা করা হচ্ছে, টুর্নামেন্টে অংশ নেবেন ১১০ জন খেলোয়াড়। অবসর নিয়েছেন এমন খেলোয়াড়রাই থাকবেন এই প্রতিযোগিতায়। যেখানে থাকবে ফ্র্যাঞ্চাইজি। ঘরোয়া এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিশ্বব্যাপী ছড়িয়ে দিতেই এমন উদ্যোগ নিয়েছেন আয়োজকরা। প্রথম আসরে শুধু টেস্টখেলুড়ে দেশের খেলোয়াড়রা অংশ নিতে পারবেন।

রোমাঞ্চকর এই টুর্নামেন্টের আয়োজক প্রফেশনাল ম্যানেজমেন্ট গ্রুপ। যাদের আসল উদ্দেশ্য নিরাপদ সড়ক এবং জনসচেতনতা বৃদ্ধি। তাদের এই লক্ষ্যে সার্বিকভাবে সহায়তা করবে মহারাষ্ট্র সরকার। টুর্নামেন্টে বাণিজ্যিক ব্যাপারটাও থাকবে। পর্যায়ক্রমে পুরো ভারতে এই টুর্নামেন্টের ম্যাচ আয়োজন করা হবে।

জ্যাক ক্যালিস, ব্রেট লি, শিবনারায়ন চন্দরপলের মতো তারকারা অংশ নেবেন এই আয়োজনে। তবে সবাইকে ছাপিয়ে পাদ প্রদীপে আছেন শচীন। ২০১৩ সালে অবসর নেওয়ার পর এটা হবে তার তৃতীয় দফায় মাঠে নামা। ২০১৪ ও ২০১৫ সালে লর্ডস এবং যুক্তরাষ্ট্রে দুটি প্রদর্শনী ম্যাচে ব্যাট হাতে দেখা গিয়েছিল সেঞ্চুরির সেঞ্চুরিয়ালকে।

"