ফের আর্জেন্টিনা ব্রাজিল দ্বৈরথ

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

এ বছরই তাদের দেখা হয়েছে একবার। বছর না ঘুরতেই ফের মুখোমুখি বিশ্ব ফুটবলের ধ্রুপদী দুই প্রতিপক্ষ ব্রাজিল ও আর্জেন্টিনা। এবারের মহারণ হবে নিরপেক্ষ ভেন্যু সৌদি আরবের রিয়াদে কিংস সাউদ বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মাঠে। লড়াইয়ের তারিখ আগামী ১৫ নভেম্বর।

চিরপ্রতিদ্বন্দ্বীদের মুখোমুখি হওয়ার খবরটি নিশ্চিত করেছে ব্রাজিল ফুটবল কনফেডাশেরন (সিবিএফ)। নিজেদের অফিশিয়াল ওয়েবসাইট মহারণে কথা জানানো হয়েছে। সবশেষ প্রীতি ম্যাচে জেদ্দায় আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছিল পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। সেই হারের মধুর প্রতিশোধ নেওয়ার সুযোগ পাচ্ছে লিওনেল স্কালোনির দল।

কয়েক মাস আগেও প্রতিযোগিতার মঞ্চে দুবারের বিশ্বসেরাদের পরাজয়ের তিক্ত স্বাদ দিয়েছিল ব্রাজিল। কোপা আমেরিকার সেমিফাইনালে মেসিদের ২-০ গোলে হারিয়েছিল সেলেকাওরা। পরে ঘরের মাঠে আয়োজিত দক্ষিণ আমেরিকার শ্রেষ্ঠত্বের আসরে শিরোপা জিতে নেয় টিটের দল। ফাইনালে তারা পেরুকে হারায় ৩-১ ব্যবধানে।

মধ্যপ্রাচ্য সফরে আর্জেন্টিনার পর দক্ষিণ কোরিয়ার সঙ্গে একটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে ১৯ নভেম্বর এশিয়ার পরাশক্তিদের বিরুদ্ধে মাঠে নামবে সেলেকাওরা।

কোপা আমেরিকা টুর্নামেন্টের পর থেকে ব্যর্থতার সাগরে ভাসছে ব্রাজিল। চারটি প্রীতি ম্যাচের একটিতেও জিততে পারেনি তারা। অন্যদিকে দুর্দান্ত ছন্দে আছে আর্জেন্টিনা। কোপা আমেরিকার পর এখন পর্যন্ত একটি ম্যাচেও হারেনি তারা। উল্লেখযোগ্য, ম্যাচগুলো আর্জেন্টিনা খেলেছে অধিনায়ক ও প্রাণভোমরা লিওনেল মেসিকে ছাড়াই! ব্রাজিলকে ভালো সময়েই পাচ্ছে আর্জেন্টিনা।

"