ভারত সফরে ফিরতে মরিয়া সাইফউদ্দিন

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

পেস বোলিং নিয়ে বাংলাদেশের দুশ্চিন্তার কথা জানিয়েছেন বাংলােেদশের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেই চিন্তা আরো বাড়িয়ে দিয়েছে মোহাম্মদ সাইফউদ্দিনের ইনজুরি। আসন্ন ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজে তাকে নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। ইনজুরির কারণে মাঠের বাইরে রয়েছেন এই পেস বোলিং অলরাউন্ডার।

কাল মিরপুরে সাংবাদিকদের সাইফউদ্দিন বলেন, ‘এখন বিশ্রামে আছি। পুরোপুরি বেডরেস্টই বলা চলে। ফিজিওর সঙ্গে কথা বলেই এই বিশ্রাম নেওয়া। পরশু একটি প্রাইভেট (হাসপাতাল) স্ক্যান করিয়েছি। রিপোর্টের ওপর ভিত্তি করেই বোঝা যাবে পরে কী করব।’

ভারতের বিপক্ষে সিরিজে ফিরতে মরিয়া সাইফউদ্দিন। তবে সম্ভাবনা খুবই কম। তিনি আরো বলেন, ‘আসলে এখন বলাটা কঠিন। স্ক্যান রিপোর্টের জন্যই অপেক্ষা করছি। টিম ম্যানেজমেন্টও বসবে আমাকে নিয়ে, তখনই বুঝিতে পারব কী করব বা পরিকল্পনা কী হবে।’

তবে ভারতের বিপক্ষে হোক আর ঘরোয়া লিগে হোক, কোনো জায়গাতেই খেলতে পারছেন না সাইফউদ্দিন। মাঠে ফেরাটাই বড় কথা তার জন্য। সাইফউদ্দিন জানান, সতীর্থরা জাতীয় লিগ নিয়ে ব্যস্ত থাকলেও সাইফউদ্দিন আছেন মেডিকেল বোর্ডের সিদ্ধান্তের অপেক্ষায়। একজন ক্রিকেটারের মাঠের বাইরে থাকা কতটা কষ্টের, বোঝেন সাইফ। নিজের অবস্থার বর্ণনা দিলেন তিনি এভাবে, ‘আমি খেলছি না, কিন্তু আমার চিন্তা-ভাবনা সবকিছু বোলিংকে ঘিরে। কীভাবে বোলিংটা করব। আমি খেলছি না, কিন্তু আমার মন, নজর, সবকিছু বোলিংকে ঘিরে। বসে থাকলেও বল একটা হাতে নিয়ে চেষ্টা করি নতুন কিছু করার। কারণ এখন আন্তর্জাতিক ক্রিকেট খেলতে হলে নতুন কিছুর বিকল্প নেই।

তিনি আরো বলেন, নিজেকে অনেকটা জেলখানার কয়েদির মতো মনে হচ্ছে। সবকিছু দেখছি কিন্তু খেলতে পারছি না। এটা ক্রিকেটারদের জন্য খুবই বিরক্তিকর একটা ব্যাপার। এক-দুই সপ্তাহ হলে ঠিক আছে কিন্তু প্রায় এক মাসের মতো হয়ে গেছে মাঠের বাইরে। আমরা যারা ক্রিকেটার, তাদের জন্য ভালো না। কিন্তু ইনজুরি তো খেলারই অংশ, কিছু করার নেই। তবে ক্যারিয়ার বাঁচাতে লড়াই করছি।

"