ক্রীড়া প্রতিবেদক

  ১৫ অক্টোবর, ২০১৯

তিন ম্যাচই নিষ্প্রাণ ড্র

জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম রাউন্ডের শুরুতে চতুর্থ দিনই সিলেটকে হারায় বরিশাল বিভাগ। পঞ্চম দিনে গড়ানো খুলনা-রংপুর, চট্টগ্রাম-ঢাকা মেট্রো, রাজশাহী ও ঢাকা বিভাগের ম্যাচ ড্র হয়। তবে আলাদা করে আলো কেড়েছেন ইমরুল কায়েস, তাইজুল ইসলাম, জহুরুল ইসলাম, তাইবুররা।

বৃষ্টির কারণে অবশ্য পাঁচ দিনের পুরোটা সময় খেলা হয়নি। তা না হলে খুলনা, ঢাকা বিভাগ জয় পেতে পারত। তারপরও শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনার হয়ে ২০২ রানের হার না মানা এক ইনিংস খেলেন ইমরুল কায়েস। তার ব্যাটিংয়ে ভর করে রংপুরের বিপক্ষে ৯ উইকেটে ৪৫৪ রান তুলে ইনিংস ঘোষণা করে খুলনা। তার আগে প্রথম ইনিংস থেকে রংপুর করে ২২৭ রান। দ্বিতীয় ইনিংসে এক উইকেট হারিয়ে ৩৩ রান তুলতেই ড্র হয়ে যায় ম্যাচ।

চট্টগ্রাম ডিভিশনের বিপক্ষে ঢাকা মেট্রোর ম্যাচও ড্র হয়েছে। তবে ম্যাচ ছিল ঢাকা মেট্রোর নিয়ন্ত্রণে। প্রথম ইনিংসে ২৯০ রানে থামে চট্টগ্রাম। ঢাকা মেট্রো করে ৩৫৪ রান। দ্বিতীয় ইনিংসে চট্টগ্রাম ৫ উইকেটে ২২৭ রান করলে ম্যাচ ড্র হয়ে যায়। ঢাকার হয়ে উজ্জ্বল ছিলেন মাহমুদুল্লাহ। তিনি প্রথম ইনিংসে ৬৩ রান করেন। দুই ইনিংসে নেন ৬ উইকেট। তামিম দুই ইনিংসে ৩০ ও ৪৬ রান করেন।

খতুল্লার খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে রাজশাহী বিভাগ ও ঢাকা বিভাগের ম্যাচটাও ড্র হয়েছে। ব্যাটিংয়ে রাজশাহী ছিল বিবর্ণ। যদিও জহুরুল ইসলাম ও মুশফিকুর রহিম রান পেয়েছেন। প্রথম ইনিংসে ঢাকা করে ২৪০ রান। তাইবুর রহমান ৮৮ রানে অপরাজিত থাকেন। রনি তালুকদার ফিফটি করেন।

রাজশাহী প্রথম ইনিংসে ১৯৭ রানে থামে। জহুরুল ৬৪ ও মুশফিক ৭৫ রান করেন। দ্বিতীয় ইনিংসে ঢাকা বিভাগের তাইবুর আবার ৮৮ রানে থামেন। ঢাকা করে ২৫৪ রান। রাজশাহী ৫ উইকেটে ১০৬ রান তুলতেই ম্যাচ ড্র হয়। রাজশাহীর হয়ে দুই ইনিংসে ৯ উইকেট নেন তাইজুল ইসলাম। দ্বিতীয় ইনিংসে তিনি তুলে নেন ৫ উইকেট।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close