ক্রীড়া ডেস্ক

  ১৪ অক্টোবর, ২০১৯

মূলপর্বে ইতালি

রামোসের রেকর্ডের রাতে স্পেনের হোঁচট

দ্বিতীয় দল হিসেবে ইউরো ২০২০-এর মূলপর্ব নিশ্চিত করল ইতালি। পরশু রাতে ?‘জে’ গ্রুপের ম্যাচে গ্রিসকে ২-০ গোলে হারিয়ে স্বপ্নের মঞ্চে পা রাখল সাবেক চ্যাম্পিয়নরা। তবে আজ্জুরিদের রাতে হোঁচট খেয়েছে আরেক চ্যাম্পিয়ন স্পেন। নরওয়ে ১-১ গোলে রুখে দিয়েছে তাদের। তাতে ইউরোর মূল পর্বের টিকিট পাওয়ার অপেক্ষা কিছুটা দীর্ঘায়িত হল লা রোজাদের। সার্জিও রামোসের রেকর্ডের রাতে শেষ মুহূর্তে গোল হজম করে সমর্থকদের প্রতীক্ষায় রাখল তারা। ৭ ম্যাচে স্পেন, সুইডেন ও রোমানিয়ার পয়েন্ট যথাক্রমে ১৯, ১৪ ও ১৩।

শনিবার ঘরের মাঠ রোমের অলিম্পিকো স্টেডিয়ামে প্রথমার্ধে ইতালিকে ভালোই ভুগিয়েছে অতিথি গ্রিস। গোলপোস্ট অক্ষত রেখেছিল তারা। স্বাগতিকদের বেশ কয়েকটি আক্রমণ রুখে দিয়েছে গ্রিসের জমাট বাধা রক্ষণ। অবশেষে ৬৩ মিনিটে গ্রিকদের রক্ষণদুর্গ ভেঙেছে ইতালি। ডি-বক্সে বল হাত দিয়ে ঠেকান আন্দ্রেস। পেনাল্টি পায় ইতালি। স্পট কিক থেকে দলকে এগিয়ে নিতে বেগ পেতে হয়নি ব্রাজিলিয়ান বংশোদ্ভূত ফরওয়ার্ড জর্জিনিয়োর। ৭৮ মিনিটে গ্রিসের ফেরার সম্ভাবনা শেষ করে দেন ফেদেরিকো বার্নাডদেস্কি। করেন ম্যাচের দ্বিতীয় গোল। এনিয়ে ৭ ম্যাচের সাতটিতেই জিতল শীর্ষে থাকা ইতালি। তালিকার দুইয়ে থাকা ফিনল্যান্ডের পয়েন্ট ১২।

ইতালির জয়ের রাতটা দুঃস্বপ্ন উপহার দিয়েছে স্পেনকে। নরওয়ের মাঠে দ্বিতীয়ার্ধের শুরুতে সাউলের গোলে লিড নিয়েছিল লা রোজারা। তাতে জয়ের অপেক্ষাতেই ছিল স্প্যানিয়ার্ডরা। কিন্তু ম্যাচের শেষ মুহূর্তে হজম করে বসে গোল। সফল পেনাল্টিতে সমতা নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক নরওয়ে। গোল করেন জোসুয়া কিং।

ম্যাচটা ভুলে যেতে চাইবেন স্প্যানিশ অধিনায়ক সার্জিও রামোস। এ রাতেই যে দেশের হয়ে সর্বাধিক ম্যাচ খেলার কীর্তি গড়েছেন তিনি! রামোস ছাড়িয়ে গেছেন স্পেনের হয়ে সর্বাধিক ১৬৭ ম্যাচ খেলা ইকার ক্যাসিয়াসকে। অথচ রেকর্ডের রাতেই কি না জয়বঞ্চিত থাকতে হলো রামোসকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close