ক্রীড়া ডেস্ক

  ১৪ অক্টোবর, ২০১৯

ফাইনালের মহড়ায় সমানে-সমান

এক ম্যাচ আগেই সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশ-ভারতের। আগামীকাল শিরোপার লড়াইয়ে নামার আগে দুই দলের গতকালের ম্যাচটা ছিল শুধুই নিয়ম রক্ষার। গতকাল রোববারের সেই পোশাকি মহড়াটা শেষ হয়েছে অমীমাংসিত থেকে। থিম্পুর চাংলিমিথাং স্টেডিয়ামে ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বাংলাদেশের কিশোরীরা।

চার দল অংশ নেওয়ায় রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হচ্ছে এবারের সাফ। নেপালকে ৪-১ ও স্বাগতিক ভুটানকে ১০-১ গোলে বিধ্বস্ত করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আর ভুটানকে ২-০ ও নেপালকে ২-১ গোলে হারিয়ে গোল পার্থক্যে পিছিয়ে থেকে দ্বিতীয় হয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ।

তবে কাল আসরের সবশেষ দুই চ্যাম্পিয়নের খেলা শুরু থেকেই ছিল জমজমাট। ভারতীয়দের চোখে চোখ রেখেই খেলেছে বাংলার কিশোরীরা। ম্যাচের দুটো গোলই হয়েছে প্রথমার্ধে ২৫ ও ২৬ মিনিটে। শুরুতে এগিয়ে যায় ভারত। বাংলাদেশের রক্ষণের ভুলে গোলরক্ষক রুপনা চাকমাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান আমিশা বাক্সলা।

পাল্টা জবাব দিতে একদমই সময় নেয়নি বাংলাদেশ। পরের মিনিটেই মাঝ মাঠ থেকে সতীর্থের হেডে বল পেয়ে যান স্বপ্না রাণী। ডি-বক্সের বাইরে থেকে ভলি করে ভারত গোলরক্ষকের মাথার ওপর দিয়ে জালে পাঠান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close