সম্পর্কের ইতি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে দীর্ঘ এক যুগের সম্পর্কের ইতি টানছেন অ্যান্ডি ফ্লাওয়ার। কাল এক বিবৃতিতে ইসিবি নিশ্চিত করেছে ফ্লাওয়ারের চলে যাওয়ার খবর। গত ১২ বছরে ইসিবির বিভিন্ন দায়িত্ব সামলেছেন সাবেক জিম্বাবুয়েন গ্রেট। যার মধ্যে ছিল ইংল্যান্ড দলের প্রধান কোচের গুরুদায়িত্বও।

ইসিবির সঙ্গে ফ্লাওয়ার প্রথম যুক্ত হন ২০০৭ সালে প্রধান কোচ পিটার মুরের সহকারী হিসেবে। দুই বছর পর এই জিম্বাবুয়েন পান প্রধান কোচের দায়িত্ব। ফ্লাওয়ারের কোচিংয়ে ব্যাপক সাফল্য পেয়েছে ইংল্যান্ড। তার অধীনে ইংলিশরা প্রথমবার জিতেছিল আইসিসির কোনো টুর্নামেন্ট। ২০১০ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরের বছরে ১৯৮৬-৮৭ মৌসুমের অ্যাশেজের পর প্রথমবার অস্ট্রেলিয়ার মাটি থেকে ছাইদানি নিয়ে ফিরেছিল ইংল্যান্ড।

ইংল্যান্ডের সঙ্গে সম্পর্ক ছিন্নের পর ফ্লাওয়ার নতুন কোচিং স্টাফকে শুভ কামনা জানিয়েছেন, ‘ক্রিস (সিলভারউড) ইংল্যান্ডকে এগিয়ে নেওয়ার সুযোগ পাওয়ায় সত্যিই আমি খুশি। আমার মনে হয়, সে দারুণ কাজ করবে। আমি দলের সবাইকে শুভ কামনা জানাচ্ছি।’ বাতাসে গুঞ্জন, শিগগিরই আইপিএলের দল রাজস্থান রয়েলসের দায়িত্ব নেবেন অ্যান্ডি ফ্লাওয়ার।

 

"