শতকেই জবাব

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

অ্যাশেজ সিরিজে ব্যাট হাতে ডেভিড ওয়ার্নার ছিলেন একেবারেই নিষ্প্রভ, ১০ ইনিংসে মোটে এক শ রানও করতে পারেননি। যে কারণে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। শেষ পর্যন্ত অজি ওপেনার সমালোচকদের জবাব দিলেন তিন অঙ্ক ছুঁয়ে।

কাল শেফিল্ড শিল্ডের প্রথম ম্যাচে নিউ সাউথ ওয়েলসের হয়ে কুইন্সল্যান্ডের বিপক্ষে শতক হাঁকিয়েছেন ওয়ার্নার। সব মিলিয়ে প্রায় দুই বছর পর লাল বলে তিন অঙ্কের দেখা পেলেন এই ‘পকেট ডায়নামো’। অ্যাশেজে ১০ ইনিংসে ওয়ার্নার করেছিলেন মাত্র ৯৫ রান। সাতবার নাকাল হয়েছিলেন স্টুয়ার্ট ব্রডের বলে। এবার এক ইনিংসেই তিনি করলেন ১২৫ রান। গতকাল শুক্রবার গ্যাবার উইকেট যদিও ব্যাটিংয়ের জন্য মোটেও সহজ ছিল না। প্রথম দিন পড়েছিল ১৩ উইকেট। এর মধ্যে গত অ্যাশেজে রানের বন্যা বইয়ে দেওয়া স্টিভেন স্মিথ ফিরেছেন খালি হাতে।

কাল পঞ্চম উইকেটে নিকোলাস ব্রেটাসের সঙ্গে ১৪৭ রানের জুটি গড়ার পথে সেঞ্চুরি তুলে নেন ওয়ার্নার। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ২৯তম সেঞ্চুরি। ২০১৭ সালের বক্সিং ডে টেস্ট ও ১৯ ইনিংস পর সাদা পোশাকে তিন অঙ্ক ছুঁলেন তিনি। শুক্রবার সেঞ্চুরির পর একটু ধীরেই খেলছিলেন ওয়ার্নার। শেষ পর্যন্ত ২২১ বল খেলে ১৯টি বাউন্ডারির সুবাদে ১২৫ রানে থেমেছেন।

 

"