বাঁকা চোখে

ভক্তের আকুতি

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

এই মুহূর্তে সারা বিশ্বে সমান জনপ্রিয় বিরাট কোহলি। ব্যাটিং কায়দা ও রান করার ভঙ্গিমায় ভারত অধিনায়ক ভেঙে দিচ্ছেন যাবতীয় পুরোনো রেকর্ড। একই সঙ্গে বিশ্বজুড়ে তৈরি করছেন অসংখ্য ভক্ত।

দেশ বা বিদেশের মাঠ বলে কিছু নেই। কোহলি যে মাঠে খেলতে নামেন, সেখানেই হাজির হয়ে যায় তার সমর্থকরা। শুধু পাকিস্তান এমন একটি দেশ, যেখানে খেলতে নামেননি বিরাট কোহলি। কিন্তু তা সত্ত্বেও পাকিস্তানেও তিনি তৈরি করেছেন নিজের বিশাল ভক্তকুল।

কদিন আগে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার একটি ম্যাচে কোহলিকে একটি হৃদয়ছোঁয়া বার্তা দিয়েছেন এক পাকিস্তানি ‘বিরাট ফ্যান’। টুইটারে এক কোহলি ভক্তের আকুতি চোখে পড়েছে, যিনি পাকিস্তানি। এক ছবিতে দেখা যাচ্ছে, স্টেডিয়ামের গ্যালারিতে দাঁড়িয়ে রয়েছেন এক বিরাট ভক্ত। তিনি হাতে ধরে রয়েছেন একটি পোস্টার। তাতে লেখা, ‘বিরাট কোহলি, আমরা দেখতে চাই তুমি পাকিস্তানে এসে খেলছো।’ স্বাভাবিকভাবেই ভাইরাল হয়েছে ছবিটি।

ভারতীয় ক্রিকেট সমর্থকরাও এই পোস্টটিকে খেলার অংশ হিসেবেই দেখেছেন এবং সাদরে গ্রহণ করেছেন। কোহলির ভারতীয় ভক্তরাও বলেছেন, তারাও আশা করেন, কোনো একদিন ভারত নিশ্চয় পাকিস্তানের মাটিতে খেলবে। উল্লেখ্য, রাজনৈতিক দ্বন্দ্বে ২০০৮ সালের পর থেকে পাকিস্তানে খেলতে যায়নি ভারতীয় ক্রিকেট দল।

 

"