ইব্রার মূর্তি

প্রকাশ : ১০ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

সুইডিশদের কাছে তিনি কিংবদন্তিতুল্য। আর জন্মস্থান মালমোর বাসিন্দাদের কাছে প্রিয়পাত্র। ঘরের ছেলেকে এবার তাই উপযুক্ত সম্মান জানাল মালমোবাসী। সুইডেন ফুটবল অ্যাসোসিয়েশনের (এসভিএফএফ) অর্থায়নে সুইডব্যাংক স্টেডিয়ামের বাইরে উন্মোচন করা হলো জøাতান ইব্রাহিমোভিচের মূর্তি। তামার তৈরি মূর্তিটির দৈর্ঘ্য ২.৭ মিটার, ওজন ৫০০ কেজি।

পরশু স্বশরীরে উপস্থিত থেকে নিজ মূর্তি উন্মোচন করেছেন ইব্রা। মূর্তিটিতে জার্সিবিহীন ইব্রাকে দুহাত দুই দিকে ছড়িয়ে গোল উদ্যাপন করতে দেখা যাচ্ছে।

দুই দশক আগে এখান থেকেই পেশাদার ফুটবলে যাত্রা শুরু হয়েছিল ইব্রার। ২০ বছর পর এমন সম্মানে ভূষিত হয়ে আবেগাপ্লুত তিনি। মূর্তি উন্মোচনের পর ৩৮ বছর বয়সি তারকা বলেন, ‘আপনি কে, কোত্থেকে এসেছেন, আপনি দেখতে কেমন- এটা কোনো ব্যাপার নয়। আসলে জগতে অসম্ভব বলে কিছু নেই, মূর্তিটি তারই প্রতীক।’

পরে নিজ মূর্তি ও মালমোবাসীকে পেছনে রেখে একটি ছবি তুলেছেন সাবেক সুইডিশ স্ট্রাইকার। নিজের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে আপলোড করা সেই ছবি ক্যাপশনে লিখেছেন, ‘ডব ধৎব তবিফবহ!!!’ মানে, আমরা জøাতানের সুইডিশ ভক্ত।

ইব্রার বর্তমান ক্লাব লস অ্যাঞ্জেলেস গ্যালাক্সিও ছবিটি পোস্ট করেছে। মেজর লিগ সকারের ক্লাবটি তাদের ক্যাপশনে লিখেছে, ‘যখন আপনি নিউইয়র্কে আসবেন তখন যুক্তরাষ্ট্রের স্বাধীনতা মূর্তি দেখতে পারবেন। আর যখন আপনি সুইডেনে আসবেন তখন আপনার চোখে পড়বে জ্লাতানের মূর্তি।’ সূত্র : স্কাই স্পোর্টস

 

 

"