বছর শেষ লরিসের

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

প্রিমিয়ার লিগে ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের বিপক্ষে ৩-০ গোলে হারের ম্যাচে টটেনহাম হটস্পার গোলরক্ষক হুগো লরিস গুরুতর চোট পান। ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম জানালেন, ২০২০ সালের আগে মাঠে ফেরা হচ্ছে না বিশ্বজয়ী গোলরক্ষকের।

শনিবার ব্রাইটনের মাঠে প্যাসকাল গ্রসের লম্বা শট লাফিয়ে ঠেকাতে গিয়ে পড়ে যান লরিস। বল পড়ে নিল মাউপের ঠিক সামনে। ব্যথায় স্পার গোলরক্ষক কাতরাতে থাকায় অরক্ষিত গোলপোস্ট দিয়ে সহজেই বল জালে জড়ান ব্রাইটনের খেলোয়াড়। শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা, এরপর আরো দুবার জাল কাঁপায় তারা।

কনুইয়ের হাড় সরে গেলে স্ট্রেচারে করে মাঠের বাইরে যেতে হয়েছে লরিসকে। সুচিকিৎসার জন্য সোমবার দেশে ফেরেন ফরাসি গোলরক্ষক। এমআরআই স্ক্যানে কোনো চিড় ধরা পড়েনি, কিন্তু লিগামেন্টে ক্ষতি হয়েছে বলে জানান প্যারিসের ক্লেয়ারফোন্তেইনে তার সঙ্গে দেখা করতে যাওয়া কোচ দেশম।

পরে ফ্রান্স ফুটবলের সদর দফতরে এক সংবাদ সম্মেলনে দেশম বলেছেন, ‘আমি তার (লরিসের) সঙ্গে কথা বললাম। তার চিকিৎসা চলছে। আমি ডাক্তার নই। কিন্তু জানি এই আন্তর্জাতিক বিরতি কিংবা নভেম্বরের ম্যাচে আমাদের সঙ্গে তাকে পাচ্ছি না। তার পুনর্বাসনের দরকার। সে কয়েক সপ্তাহ কিংবা কয়েক মাসের জন্য মাঠের বাইরে থাকবে। এটা একেবারে নিশ্চিত ২০১৯ সালে আর সে খেলবে না।’

 

"