ওমানকে উড়িয়ে হকির যুবাদের শুরু

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

শুরু থেকে আক্রমণাত্মক খেলে ম্যাচের আধিপত্য বিস্তার করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২১ দল। হকির যুবারা ম্যাচটাও জিতেছে অধিপতিদের মতো, ওমানকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে।

আগামী বছরের জুনিয়র এশিয়া কাপ ও জুনিয়র বিশ্বকাপ বাছাই সামনে রেখে ঘরের মাঠে পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটিতে কাল মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ঢাকার মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই ম্যাচে স্বাগতিকদের কাছে পাত্তাই পেল না মধ্যপ্রাচ্যের দেশটির যুবারা।

কাল তৃতীয় মিনিটে পেনাল্টি কর্নার থেকে দলকে এগিয়ে নেন আশরাফুল ইসলাম। চার মিনিট পর আরশাদ হোসেনের ফিল্ড গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এরপর সোহানুর রহমান সুবজ পেনাল্টি কর্নার থেকে ও ৩৩ মিনিটে নাইমউদ্দিনের ফিল্ড গোলে চালকের আসনে বসে বাংলাদেশ। ৩৫ মিনিটে রাশেদ আল ফাজারির গোলে ব্যবধান কমায় ওমান। তবে ৪২ মিনিটে মাহাবুব হোসেনের ফিল্ড গোলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলার যুবারা।

প্রথম ম্যাচে শিষ্যদের পারফরম্যান্সে জড়তা থাকলেও ম্যাচের ফল নিয়ে খুশি বাংলাদেশের কোচ মামুন উর রশিদ, ‘ছেলেদের পারফরম্যান্সে আমি খুশি। আমরা আরো ভালো খেলতে পারতাম। সেটা হয়নি; কারণ প্রথম ম্যাচ ছিল বলে ওদের মধ্যে একটু জড়তা ছিল। আশা করি, পরের ম্যাচগুলোতে সব ঠিকঠাক হবে।’ আগামীকাল সন্ধ্যা ৬টায় সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

 

"