অস্ট্রেলিয়ান ওপেন দিয়েই ফিরবেন মারে

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

গত বছরের শুরুতেই অস্ট্রেলিয়ান ওপেনে কোমরের চোটে পড়েছিলেন অ্যান্ডি মারে। অসহ্য যন্ত্রণায় একটা সময় টেনিস ছাড়ার ঘোষণাও দিয়েছিলেন এই ব্রিটিশ তারকা। তবে চিকিৎসকের ছুরি-কাঁচির কাছে নিয়ে যাওয়ার পর ক্রমেই সুস্থ হয়ে উঠছেন মারে। আর তাই ফের চেনা পরিবেশে ফিরতে চাইছেন তিনি। এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেন টুর্নামেন্টের পরিচালক ক্রেইগ টিলে।

গত সপ্তাহে চায়না ওপেনের কোয়ার্টার ফাইনালের পরই মারের মনে হয়েছে, গ্র্যান্ড সø্যামে অংশগ্রহণের মতো ফিট হয়ে উঠেছেন তিনি। যে কারণে সাবেক বিশ্বের এক নম্বর তারকা আবারও বড় মঞ্চে চেনা ছন্দে ফিরতে চাইছেন। ক্রেইগ টিলের ভাষ্য অনুযায়ী, সেটা সম্ভবত আগামী বছরের অস্ট্রেলিয়ান ওপেনের মধ্যে দিয়েই হতে পারে, ‘বছরের প্রথম গ্র্যান্ড সø্যামে খেলতে পারেন অ্যান্ডি মারে। আমি তার এজেন্টকে ফোন করেছিলাম। তিনি খুব দ্রুতই অস্ট্রেলিয়া আসতে যাচ্ছেন।’

ক্রেইগ আরো বলেন, ‘মারে ফিরতে তৈরি। এরই মধ্যে গত বছরের সব কষ্ট ভুলে গেছেন তিনি। তার শল্য চিকিৎসা সফল হয়েছে এবং সত্যিই ভালোভাবে প্রত্যাবর্তন হয়েছে।’ চোটের কারণে ১৫ বছরের টেনিস ক্যারিয়ার ক্ষতিগ্রস্ত হয়েছে মারের। এর মধ্যেই অবশ্য ২০১৩ সালে প্রথমবারের মতো উইম্বলডন শিরোপা জিতেছেন। এখন পর্যন্ত তিনটি গ্র্যান্ড স্লাম শিরোপা শোকেজে সাজিয়ে রাখার কৃতিত্ব দেখিয়েছেন ৩২ বছর বয়সি এই টেনিস তারকা।

 

"