স্টোকস-মরগানদের নতুন গুরু সিলভারউড

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেলিসের উত্তরসূরি বেছে নিল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সব ফরম্যাটের জন্য হেড কোচ হিসেবে নেওয়া হয়েছে ক্রিস সিলভারউডকে। বেশ কিছুদিন ধরে তার নামটি শোনা যাচ্ছিল ব্রিটিশ গণমাধ্যমে। অবশেষে গতকাল চূড়ান্ত ঘোষণা দিল ইসিবি।

বেন স্টোকস-ইয়ন মরগানদের নতুন গুরুর ভূমিকায় অবতীর্ণ হওয়ার আগে কোচের দায়িত্ব পাওয়ার আগে তাদেরই বোলিং কোচ হিসেবে নিয়োজিত ছিলেন সিলভারউড। গত সপ্তাহে অ্যালেক স্টুয়ার্ট সাক্ষাৎকার থেকে নিজেকে সরিয়ে নিলে ফেভারিট হিসেবে আলোচনায় চলে আসে তার নাম। অবশ্য এই সাক্ষাৎকার পর্বে আরেক বিশ্বকাপজয়ী কোচ গ্যারি কারস্টেনকেও রাখা হয়েছিল। তবে নির্বাচক প্যানেলকে সিলভারউড সন্তুষ্ট করতে পারায় তাকে বেছে নেওয়ার সিদ্ধান্ত নিল ইসিবি।

ইসিবির ব্যবস্থাপনা পরিচালক অ্যাশলে জাইলসের কথা থেকেই বোঝা গেল নতুন কোচ নিয়ে সন্তুষ্ট তারা। তার ভাষ্য, ‘আবেদনকারীদের মধ্যে সেরা প্রার্থী ছিলেন সিলভারউড। আমি মনে করি, আমাদের দলটাকে সামনে এগিয়ে নেওয়ার জন্য তার মতো একজনকেই প্রয়োজন।’

ইংলিশদের বিশ্বকাপ মিশনে বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন ৪৪ বছর বয়সি সিলভারউড। ২০১৭ সালে এই দায়িত্ব বুঝে নেন তিনি। যদিও খেলোয়াড় সিলভারউডের ক্যারিয়ারটা খুব একটা মসৃণ নয়।

ইংল্যান্ডের হয়ে মোটে ৭টি ওয়ানডে ও ৬টি টেস্ট খেলার সুযোগ হয়েছিল তার। তবে খেলা ছাড়ার পর কাউন্টিতে কোচিংয়ে বেশ কিছু সাফল্য রয়েছে সিলভারউডের। সাফল্যের সেই পথ ধরে এবার জাতীয় দলকে কত দূর এগিয়ে নিতে পারেন, এখন সেটাই দেখার।

 

"