হকির যুবাদের ওমান পরীক্ষা

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

আজ থেকে শুরু হচ্ছে ওয়ালটন অনূর্ধ্ব-২১ হকি টেস্ট সিরিজ। এই এক্সচেঞ্জ সিরিজে বাংলাদেশ ও ওমান ৫টি ম্যাচ খেলবে। সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে ঢাকার মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে। আজ বিকাল ৪টায় সিরিজের উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আখতার হোসেন।

গতকাল বাংলাদেশ হকি ফেডারেশনের (বাহফে) কনফারেন্স রুমে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সম্মেলনে উপস্থিত ছিলেন ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি আবদুর রশিদ শিকদার ও পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। এ ছাড়া উপস্থিত ছিলেন বাহফের কর্মকর্তারা।

আবদুর রশিদ শিকদার জানান, ‘আগামী বছর ঢাকায় অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ ও জুনিয়র বিশ্বকাপ বাছাইপর্ব ঘিরে যুব দলের দুই মাসের প্রস্তুতি যাচাই করতে সাহায্য করবে এই সিরিজ।’ আর ইকবাল বিন আনোয়ার ডন জানান, ‘ভবিষ্যতে আন্তর্জাতিক ও জাতীয় যেকোনো আয়োজনে হকি ফেডারেশনের পাশে থাকবে তার প্রতিষ্ঠান ওয়ালটন।’

বাংলাদেশ অনূর্ধ্ব-২১ হকি দলের কোচ মামুন উর বলেন, ‘আগামী বছর ঢাকায় বঙ্গবন্ধু জুনিয়র এশিয়া কাপ ও এশিয়ান চ্যাম্পিয়নস ট্রফি অনুষ্ঠিত হবে। পৃথক দুটি টুর্নামেন্ট সামনে রেখে শক্তিশালী দল গড়তে সহায়তা করবে এই টেস্ট সিরিজ।’ এদিকে, বাংলাদেশ সফরকে ওমান কোচ তাহির জামান দেখছেন ফলপ্রসূ সিরিজ হিসেবে। তিনি বলেন, ‘দীর্ঘদিন পর আবারও বাংলাদেশে এসে খুশি আমি। এই টেস্ট সিরিজ দুই দেশের হকিকে আরো লাভবান করবে।’

পাকিস্তানের যুব হকি দলের বিপক্ষে ৪ ম্যাচের টেস্ট সিরিজ খেলে ঢাকায় এই সিরিজ খেলতে এসেছে ওমান। সিরিজের সবকটি ম্যাচ ইউটিউব ও ফেসবুকে লাইভ স্ট্রিমিং করবে স্পোর্টস লাইফ টিভি। আর একটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের প্রথম বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন বাংলা।

 

"