উয়েফার কাঠগড়ায় লিভারপুল

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে থ্রিলার একটা ম্যাচ উপহার দিয়েছিল লিভারপুল ও সালবার্জ। ৭ গোলের নাটকীয় ম্যাচে শেষ পর্যন্ত লিভারপুল জিতেছে ৪-৩ ব্যবধানে। অ্যানফিল্ড স্টেডিয়ামের এই লড়াইয়ের মধ্যে যে এমন রশদ লুকিয়ে থাকতে পারে সেটা ছিল ভাবনার বাইরে। সেই ম্যাচের আবেগ ও উত্তেজনার রেশে মাঠে ঢুকে পড়েন দর্শকরা। তাও একবার নয়, দুবার।

স্নায়ুক্ষয়ী ম্যাচটা জিতলেও খুশি হতে পারেননি লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। ৩ গোল এগিয়ে থাকার পরও কোনো দলকে যখন ম্যাচটা অগ্নিপরীক্ষা দিয়ে জিততে হয় স্বাভাবিকভাবেই ফলটা প্রধান কোচকে তৃপ্তি দেওয়ার জন্য যথেষ্ঠ নয়। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে সেই হতাশা চেপে রাখেননি অল রেডদের জার্মান কোচ।

ওই ম্যাচের ধঁকল এখনো বয়ে বেড়াতে হচ্ছে লিভারপুলকে। উয়েফার কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে অল রেডদের। লিভারপুল সমর্থকদের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে এমনটাই নিশ্চিত করেছে মার্সিসাইড পুলিশ। তারা জানিয়েছে ম্যাচ চলাকালীন মাঠে আক্রমণ চালিয়েছিলেন এক সমর্থক। এই ঘটনায় লিভারপুলকে কারণ দর্শাতে বলেছে উয়েফা।

লিভারপুল সমর্থকদের আক্রমণ কিংবা তাদের মাঠে ঢুকে পড়ার ঘটনা এবারই প্রথম নয়। উয়েফা সুপার কাপের লিভারপুল-চেলসি হাইভোল্টেজ ম্যাচের সময় মাঠে ঢুকে পড়েন এক সমর্থক। তাতে রীতিমতো ভড়কে গিয়েছিলেন গোলরক্ষক আদ্রিয়ান। পাগলাটে সমর্থকের আক্রমণে ইনজুরিতেও পড়েছিলেন তিনি।

 

"