দেশে ফিরেছেন সৌম্য

শ্রীলঙ্কা যাচ্ছেন আফিফ সাইফ-নাঈম

প্রকাশ : ০৬ অক্টোবর ২০১৯, ০০:০০

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কা সফরে রয়েছে বাংলাদেশ ‘এ’ দল। চার দিনের ম্যাচের সিরিজ শেষ হবে আগামীকাল। তারপর শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সংস্করণের সঙ্গে দলেও আসতে যাচ্ছে বড় পরিবর্তন। ৫০ ওভারের ক্রিকেটে সুযোগ পাচ্ছেন আফিফ হোসেন ধ্রুব, আবু হায়দার রনি, সাইফ হাসান, নাঈম শেখ ও আরিফুল হক। আগামীকাল তারা শ্রীলঙ্কার উদ্দেশে রওনা হবেন। গতকাল মিরপুরের একাডেমি মাঠে একসঙ্গে অনুশীলন করেছেন এই পাঁচ ক্রিকেটার।

আফিফ ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ব্যাটে-বলে দারুণ অবদান রাখেন। ভারত সফরের টি-টোয়েন্টি দলেও টিকে যেতে পারেন এ অলরাউন্ডার। সদ্যসমাপ্ত সিরিজের দলে ছিলেন আবু হায়দার রনি ও নাঈম শেখ। তাদের অবশ্য ম্যাচ খেলার সুযোগ হয়নি। সাইফ হাসান কিছুদিন আগে শ্রীলঙ্কা ইমার্জিং দলের বিপক্ষে দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়েছেন। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলা আরিফুল হক জাতীয় দলে জায়গা হারিয়েছেন অনেক দিন হলো। ফেরার সুযোগ তৈরি হতে পারে শ্রীলঙ্কায় ভালো করলে।

শ্রীলঙ্কায় একটি প্রথম শ্রেণির ম্যাচ খেলে শুক্রবার দেশে ফিরেছেন সৌম্য সরকার। সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলে ফিরে আসবেন মুমিনুল হক, সাদমান ইসলাম, সালাউদ্দিন শাকিল। তারা সবাই যোগ দেবেন ১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় ক্রিকেট লিগে। শ্রীলঙ্কায় ‘এ’ দলের তিন ওয়ানডে আগামী ৯, ১০ ও ১২ অক্টোবর। দলের অন্যতম সদস্য মিরাজ-বিজয়-সোহান-আফিফরা দেশে ফিরবেন ১৩ অক্টোবর। জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড খেলতে পারবেন তারা।

"